‘বঙ্গবন্ধু এক্সপ্রেস’ নামে নতুন আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হচ্ছে এ মাসেই

৪৮৯

১৬ ডিসেম্বর থেকে ঢাকা ও উত্তরবঙ্গে সহজে যাতায়াতের জন্য ‘বঙ্গবন্ধু এক্সপ্রেস’ নামে একটি নতুন আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হচ্ছে। ট্রেনটি ঢাকা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব হয়ে সরিষাবাড়ি জামালপুর পর্যন্ত চলাচল করবে।

তথ্যপ্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসান বিজয়ের মাসে নতুন ট্রেন বিজয়ের বেশে আসার কথা নিশ্চিত করে বলেন, নির্বাচনী এলাকায় জামালপুরের সরিষাবাড়ীবাসীর প্রাণের দাবি পূরণ হতে হবে এ বিজয়ের মাসেই।

এছাড়াও প্রায় তিন কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে সরিষাবাড়ী আধুনিক রেলস্টেশন। যার টেন্ডার প্রক্রিয়া শেষ হবে এ সপ্তাহেই। অ্যাডভোকেট মতিউর রহমানের নামে নির্মিত স্টেশনটিও দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করার বিষয়টি নিশ্চিত করেছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

এর আগে ২ অক্টোবর রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন সরিষাবাড়ী আওয়ামী লীগের আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে ডিসেম্বরের মধ্যে উত্তরবঙ্গ রুটে দুটি আন্তঃনগর ট্রেন চালুর সিদ্ধান্তের ঘোষণা দেন। এছাড়াও তিনি জনসভায় সরিষাবাড়ীর জরাজীর্ণ রেলস্টেশনটি মডেল স্টেশন, ওভারব্রিজ নির্মাণ ও অ্যাডভোকেট মতিউর রহমান তালুকদার রেলস্টেশন দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করার প্রতিশ্রুত দেন।

তিনি আরো জানান, ১৯৮৬ সালের পর রেলওয়েতে কোনো জনবল নিয়োগ দেয়া হয়নি। তাই বিভিন্ন সাব-স্টেশন জনবল শূন্য রয়েছে।

এর আগে, বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে ঢাকা ও উত্তরবঙ্গের সঙ্গে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের মানুষের সরাসরি রেল যোগাযোগ উন্নয়নের জন্য প্রায় ২৫০ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে লিংক রেলপথ। ১৯৯৬ সালের শেষদিকে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জামালপুরের এক জনসভায় তারাকান্দি রেলস্টেশন থেকে বঙ্গবন্ধু সেতুপূর্ব পর্যন্ত মিটারগেজ লিংক রেলপথ স্থাপনের ঘোষণা দেন।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like