বছরের শুরুতেই হোঁচট খেল বার্সেলোনা, জয় দিয়ে শুরু রিয়ালের

নতুন বছরের শুরুতেই লা লিগা টেবিলের তলানির দল এস্পানিয়লের কাছে হোঁচট খেয়েছে শীর্ষে থাকা বার্সেলোনা। শীতকালীন ছুটি কাটিয়ে কাল প্রথমবারের মত মাঠে নেমে নাটকীয় কাতালান ডার্বিতে বার্সাকে ২-২ গোলের ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। চাইনিজ ফরোয়ার্ড উ লেই’র শেষ মুহূর্তো গোলে এস্পানিয়লের পয়েন্ট নিশ্চিত হয়।

অন্যদিকে রাফায়েল ভারানের দুই গোলে গেটাফেকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে দারুনভাবে বছর শুরু করেছে রিয়াল মাদ্রিদ। কোলোসিয়াম আলফনসো পেরেজের এ্যাওয়ে ম্যাচে এই জয়ে বার্সার থেকে দুই পয়েন্ট পিছিয়ে থাকা রিয়াল এখন সমান পয়েন্ট নিয়ে ফিরে এসেছে লড়াইয়ে।

১৯ ম্যাচ শেষে মাদ্রিদের সাথে সমান ৪০ পয়েন্ট অর্জণ করলেও গোল ব্যবধানে এগিয়ে শীর্ষেই রয়েছে বার্সেলোনা। লেভান্তেকে ২-১ গোলে পরাজিত করে টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে এ্যাথলেটিকো মাদ্রিদ।

২০০৯ সালের পর থেকে লিগে নগর প্রতিদ্বন্দ্বীদের পরাজিত করতে পারেনি এস্পানিয়ল। শীর্ষ দল বার্সার সাথে পয়েন্ট ভাগাভাগি করলেও এখনো রেলিগেশন এড়ানোর জন্য চার পয়েন্ট দুরে রয়েছে। যদিও এই পারফরমেন্স নি:সন্দেহে দলের আত্মবিশ্বাস বাড়িয়ে তুলবে। ২০১৮ সালে আলাভেস ১৩ ম্যাচে ৬ পয়েন্ট অর্জন করার পর এই আবেলারডোর অধীনে ১৪তম স্থানে থেকে মৌসুম শেষ করেছিল।

আগামী সপ্তাহে সৌদি আরবে অনুষ্ঠিতব্য স্প্যানিশ সুপার কাপের দিকে এখন নজর দিবে বার্সা। সেমিফাইনালে বার্সা এ্যাথলেটিকোকে ও রিয়াল মাদ্রিদ ভ্যালেন্সিয়াকে হারাতে পারলেই আরেকটি এল ক্লাসিকো উপভোগের সুযোগ পাচ্ছে ফুটবল ভক্তরা। তবে ভালভার্দেকে আরো একবার তার রক্ষনভাগের দূর্বলতা নিয়ে নতুন করে ভাবতেই হচ্ছে।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি