বন্ধুত্বের এক আকাশ পর্দার এপিটাফ ‘ওপেন টি বায়োস্কোপ’‌

বন্ধুত্বের এক আকাশ পর্দার এপিটাফ ‘ওপেন টি বায়োস্কোপ’‌।  পর্দায় টাইটেল কার্ড আর সঙ্গে ‘বন্ধু চল’ গানটি শুনলেই এই সিনেমা চোখে ভেসে উঠবেই। মনে একটাই প্রশ্ন। আজও কি হাঁক পাড়লেই বন্ধুরা পাশে এসে দাঁড়াবে?

‘ওপেন টি বায়োস্কোপ’ দেখে অন্যরকম অনুভূতি হয়েছে অনেকেরই। নস্টালজিক হয়ে পড়েন অনেকেই। ‘ওপেন টি বায়োস্কোপ’ সিনেমার গল্প আবর্তিত হয়েছে একদল কিশোর ও এক কিশোরীকে নিয়ে। উঠে এসেছে কলকাতার মধ্যবিত্ত সমাজের চিত্র।

পুরোনো দিনের পাড়া ফুটবলের সাথে আবেগ আর ছোটবেলার প্রেম মিশিয়ে পরিচালক আমাদের অতীত কে মনে করিয়ে দিয়েছেন। অনায়াসে আমাদের কে টেনে নিয়ে যাবে আমাদের ছেলেবেলাতে।

‘ওপেন টি বায়োস্কোপ’ ছবিতে প্রথমবার ঋদ্ধি আর সুরঙ্গনা একসঙ্গে অভিনয় করেন। দুই অল্পবয়সী ছেলেমেয়ের চরিত্রে দেখা যায় তাঁদের । আলতো ছোঁয়া, প্রথম চুম্বন, বাঁধভাঙা আবেগ..এই সবকিছুর মধ্যে দিয়ে কিশোর বয়সের প্রেম হয় ফোয়ারা আর তিতিরের।

ওপেন টি বায়োস্কোপ ছিল একটি আধুনিক বাংলা চলচ্চিত্র যেটি ২০১৫ সালের ১৫ জানুয়রি মুক্তি পেয়েছিল। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন অনিন্দ্য চট্টোপাধ্যায়। পাড়ার ও ছেলেবেলার স্কুল জীবনের বন্ধুত্ব যেন মনকে ভরিয়ে ফেলে এই সিনেমা।

You might also like