বর্ষসেরার দৌড়ে মেসি, বাদ পড়েছেন রোনালদো-নেইমার

নতুন বছরটা কি নতুন অর্জন দিয়ে শুর করতে যাচ্ছেন লিওনেল মেসি? এমন প্রশ্নের উত্তর মিলবে খুব শীগ্রই। তবে সার্বিক পরিস্থিতি অন্তত তাই বলছে। কেননা আর্জেন্টাইন তারকা এই ফুটবলার বছরের শুরুতেই জায়গা করে নিয়েছেন ফিফা বর্ষসেরা তিনের তালিকায়।

ফিফা বর্ষসেরার দৌড়ে আছেন লিওনেল মেসি, মোহামেদ সালাহ আর লেভানদভস্কি। এই তিনজনের মধ্য থেকে জানুয়ারির ১৭ তারিখে বেছে নেয়া হবে বর্ষসেরাকে। তবে তালিকা থেকে বাদ পড়েছেন সি আর সেভেন খ্যাত রোনালদো আর ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার।

তিন বছর আগে ফিফার বর্ষসেরার পুরস্কার জিতেছিলেন মেসি। কোপা জয়, লা লিগায় সর্বোচ্চ গোলস্কোরার। সবমিলিয়ে ২০২১ টা শেষ করেছিলেন রেকর্ড সপ্তম ব্যালন ডি অর ঘরে তুলে। এবার অপেক্ষা শোকেসে আরও একটি সেরার মুকুট তোলার।

অবশ্য তার প্রতিপক্ষ লেভানদভস্কির সুযোগ আক্ষেপ ভোলার। এই মেসির কাছে হেরেই কিনা সবশেষ ব্যালন ডি অরটা ঘরে তুলতে পারেননি। সবশেষ ফিফা বর্সসেরা হয়েছিলেন এই তারকা ফুটবলার। সামনে আরও একটা সুযোগ।

মেসি আর লেভানের সাথে এবার প্রতিদ্বন্দ্বিতা করবেন মিশরীয় ফুটবলার মোহামেদ সালাহ। মৌসুমে সর্বোচ্চ গোলের মালিক সালাহ আছেন ফর্মের তুঙ্গে।

এদিকে নারীদের তালিকায় আছেন ব্যালন ডি অর জয়ী অ্যালেক্সিয়া পুটেলাস। সেরা গোলরক্ষকের দৌড়ে আছেন ম্যানুয়েল নুয়্যার, দোন্নারুমা ও এডুয়ার্ডো মেন্ডি। আগামী ১৭ জানুয়ারি ফিফার হের্ডকোয়াটার থেকে ভার্চুয়াল আয়োজনে ঘোষণা করা হবে সেরাদের নাম।

You might also like