বলিউডে শ্রোতাদের পছন্দের শীর্ষে যে গান

১৩৬

গান শুনতে কে না পছন্দ করেন। প্রতিদিন অনেক গানের ভিড়ে শ্রোতাদের পছন্দেরও পরিবর্তন হয়। নতুন গান ছিনিয়ে নেয় পুরনো গানের জায়গা। বিশেষ করে বলিউডে প্রতি সপ্তাহেই নতুন গান প্রকাশ পেতে থাকে। তার সঙ্গে সঙ্গে পরিবর্তন হতে থাকে শ্রোতাদের পছন্দের গান।

এইতো কিছুদিন আগে মুক্তি পেল রাজকুমার রাও এবং এবং মৌনী রয় অভিনীত সিনেমা ‘মেড ইন চায়না’। ছবির  “ওধানি” এই গানটি ভালোই সারা ফেলেছে বলিউড জুড়ে। তাই গানটির জায়গা টপ চার্টের তিন নম্বরে।

গানটির সংগীত আয়োজন করেছেন শচীন-জিগার এবং গানটি গেয়েছেন দর্শন রাভাল ও নেহা কাক্কার। গানটির কথা লিখেছেন নিরেন এবং জিগার সারিয়া।

গানের নাম ‘পাল পাল দিল কে পাস’ হলেও এটি সেই কিশোর কুমারের গাওয়া গান নয়। রোমান্টিক এই টাইটেল ট্র্যাকটি ‘পাল পাল দিল কে পাস’ ছবির।  গানটি রয়েছে টপ চার্টের দ্বিতীয় অপস্থানে। প্রায় ৭ সপ্তাহ ধরে গানটি রয়েছে বলিউডের শীর্ষ তালিকায়।

সানি দেওলের পরিচালনায় ছবিতে অভিষেক হয়েছে তার ছেলে কারান দেওলের। সাচেত পারাম্পারার সঙ্গীত আয়োজনে গানটি গেয়েছেন জনপ্রিয় গায়ক অরিজিৎ সিং এবং পারাম্পারা ঠাকুর। গানটির কথা লিখেছেন সিদ্ধার্থ গরিমা।

গানের সঙ্গে ঋত্বিক রোশন ও টাইগার শ্রফের এমন নাচ গানটিকে বলিউড টপচার্টের এক নম্বরে রেখেছে ৩ সপ্তাহ। ‘ওয়ার’ ছবির এই গানের সংগীতায়োজন করেছেন বিশাল ও শেখর। গানটি গেয়েছেন বিশাল দাদলানি এবং বেনি দয়াল। গানটির কথা  লিখেছেন কুমার।

আন্তারা রাইসা/বিজয় টিভি