বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে বলিউডে হচ্ছে সিনেমা

১২০

ভারতের বলিউডে নির্মাণ হতে যাচ্ছে বিশেষ একটি চলচ্চিত্র। নতুন এই ছবিটির নাম ‘ব্যাটল ফর বেঙ্গল’। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম নিয়ে সিনেমাটি নির্মাণ করছেন রিচি মেহতা। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চরিত্রে অভিনয় করবেন বলিউডের প্রশংসিত অভিনেতা আদিল হোসেন।

বলিউডের অভিনেতা আদিল হোসেন এর আগেও বাংলা সিনেমাতে কাজ করেছেন। সেসব কাজও বেশ প্রশংসিত হয়েছে। আদিল হোসেন এর আগেও বাংলাদেশ ও দেশভাগের প্রেক্ষাপটে অভিনয় করেছেন। এবার তিনি অভিনয় করতে যাচ্ছেন বঙ্গবন্ধুর চরিত্রে।

পরিচালক রিচি জানান, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে সিনেমাটি হাতে নেওয়া। কিন্তু করোনার কারণে বিলম্ব হয়। তাই আসছে বছর মার্চে ছবির শুটিং শুরু হবে। চেষ্টা করা হবে একই বছর এটি মুক্তি দেওয়ার।

এদিকে এরইমধ্যে ছবিটির শুটিংস্থানসহ চরিত্র নির্বাচনও সম্পন্ন হয়েছে। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম নিয়ে সিনেমাটি নির্মাণ করছেন রিচি মেহতা। এর নাম দেওয়া হয়েছে ‘ব্যাটল ফর বেঙ্গল’।  আদিলের সঙ্গে সিনেমায় একাধিক বাঙালি অভিনেতাদের দেখা যাবে।

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ-ভারত যৌথভাবে একটি চলচ্চিত্র নির্মাণ করছে। সিনেমাটির পরিচালনায় আছেন শ্যাম বেনেগাল। নাম ভূমিকায় থাকছেন আরিফিন শুভ।

চলতি বছরের শুরুতে সিনেমাটির শুটিংয়ের কথা থাকলেও করোনার কারণে তা এক বছর পিছিয়ে গেছে। এদিকে কলকাতার আনন্দবাজার পত্রিকা জানায়, ভারতীয় আরেকটি ছবি ‘ব্যাটল ফর বেঙ্গল’-এ বঙ্গবন্ধুকে দেখা যাবে। যেখানে এ ভূমিকায় আছেন বলিউডের নামি অভিনেতা আদিল হুসেন।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like