বাংলাদেশ এখন বিনিয়োগ বান্ধব দেশ: আইনমন্ত্রী

বাংলাদেশ বিনিয়োগের ক্ষেত্রে বন্ধুত্বপূর্ণ হয়ে উঠেছে উল্লেখ করে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বাংলাদেশ এখন বিনিয়োগ বান্ধব দেশ। যারা বাংলাদেশে বিনিয়োগ করবে তাদের বিনিয়োগের পূর্ণ নিশ্চয়তা রয়েছে।

সোমবার (২৯ নভেম্বর) দুপুরে রাজধানীর ঢাকা রেডিসন ব্লু তে আয়োজিত ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট সামিট-২০২১ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

আইনমন্ত্রী বলেন, ২০০৯ সাল থেকে বাংলাদেশকে বিনিয়োগ বান্ধব দেশে হিসেবে তৈরির জন্য প্রধানমন্ত্রী উদ্যোগ নিয়েছিলেন। সেই উদ্যোগের মধ্যে দেশের ভৌত অবকাঠামোগত উন্নয়ন করা এবং বিনিয়োগের আইন ও নীতি তৈরি করা। সেটি করা হয়েছে।

মন্ত্রী বলেন, যারা এখন বাংলাদেশে বিনিয়োগ করবে তাদের বিনিয়োগের নীতিমালা ও সুরক্ষার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বিনিয়োগের জন্য দেশে প্রয়োজনীয় ভৌত অবকাঠামোগুলোও নির্মাণ করা হয়েছে এবং আরও বেশকিছু কাজ চলছে।

এখন বাংলাদেশ বিনিয়োগের ক্ষেত্রে অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ। যারা বিনিয়োগ করতে চায়, তারা নিশ্চিন্তে বাংলাদেশে বিনিয়োগ করতে পারবে বলেও জানান আইনমন্ত্রী।

ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট সামিট-২০২১ দুই দিন ব্যাপী সেমিনারের দ্বিতীয় দিনে উপস্থিত ছিলেন ব্যারিস্টার নাসের আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপিকা ড. রুমানা ইসলাম, তানজিব আলম অ্যসোসিয়েস্টের হেড অব চেম্বার কে এম তানজিব উল আলম, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক সচিব মোহাম্মদ শাহিদুল হক, সচিব মো. মঈনুল কবির, মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের (এমসিসিআই) প্রেসিডেন্ট ব্যারিস্টার নিহাদ কবির প্রমুখ।

You might also like