বাংলাদেশ মিউজিক ইন্ডাস্ট্রি তে আধুনিকতায় একটি বড় অবদান- আবরার ফাহিম

বর্তমান বাংলাদেশের মিউজিক ইন্ডাস্ট্রি তে আধুনিকতায় একটি বড় অবদান রাখার প্রচেষ্টায় মাঠে নেমেছে এবার আবরার ফাহিম। আবরার ফাহিম হচ্ছে একজন ইউনিভার্সিটি শেষ প্রায় শিক্ষার্থী যিনি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি তে পড়াশুনার পাশাপাশি নিজের বাসার স্টুডিও তেই চালিয়ে যাচ্ছেন একের পর এক গানের ধামাকা।

মূলত আধুনিক মিউজিক এর স্বাদ টা সবার মাঝে তুলে ধরার জন্যেই অনেকের মাঝে জনপ্রিয়তা অর্জন তার। EDM (Electronic Dance Music) ২০০৪ সাল থেকে আমেরিকায় নিত্য কম্পিউটারে তৈরি আধুনিক বাজনা তৈরীর নতুন প্রযুক্তি। এবং বাংলাদেশে এই আধুনিক জনরা তে প্রীতম হাসান এর পাশাপাশি অভিজ্ঞ জায়গায় নাম গড়ে নিয়েছে আবরার ফাহিম। বর্তমানে মিউজিক ইন্ডাস্ট্রি তে প্যারডি নামের একটি নতুন জনরার প্রচলিত চলছে। যার সর্বোত্তম তে ইউটিউব জগতে রয়েছে Autanu Vines। Music Producer হিসেবে চ্যানেল টার মিউজিক জড়িত যাবতীয় কাজ করে যাচ্ছে আবরার ফাহিম এবং সুরকার রয়েছে নূরনবী। চ্যানেল টির প্রচলন ঘটায় অতনু জোবায়ের এবং তার কিছু বন্ধু।

এছাড়াও আবরার ফাহিম তার নাম এ নিজের একটি চ্যানেল ও চালায়। এই নিত্য শিল্পী দের অবশ্যই ভক্ত হওয়া আবশ্যক যদি একবার ঘুরে আসেন চ্যানেলগুলোতে। ডিজিটাল বাংলাদেশ গড়তে অবশ্যই আধুনিকতার ছোয়া অনুভব করছি আমরা।

নিউজ ডেস্ক/বিজয় টিভি