বাধা পেরিয়ে সামনে এগোনোর প্রত্যাশা অহনার

৩৫

বডিবিল্ডিং শব্দটি শুনলেই চোখে ভেসে ওঠে বাইসেপ, ট্রাইসেপ বা সিক্সপ্যাকের কোন পুরুষের ছবি। না, দেশের প্রেক্ষাপটে বডিবিল্ডার হিসেবে কোনো নারীর কথা ভাবনাতেই আসে না। কিন্তু সেই অভাবনীয় কাজটি করে দেখিয়েছেন অহনা রহমান। তাও আবার মাত্র উনিশ বছর বয়সে। নারী বডিবিল্ডিংয়ে দেশের প্রথম চ্যাম্পিয়ন তিনি।

বডিবিল্ডার অহনার পেশিতে শক্তি যতই থাকুক, রুখতে পারেননি কটুক্তি। বিশেষ করে পুরুষ বডিবিল্ডাররাই তাকে দেখেছেন বাকা চোখে। পোশাক নিয়েও সমালোচনার তীরে বিদ্ধ হয়েছেন দ্বাদশ শ্রেণির এই ছাত্রী।

সীমানা পেরিয়ে আন্তর্জাতিক প্রতিযোগিতায় দেশকে ভালো কিছু উপহার দিতে কঠোর পরিশ্রম করছেন এই স্বর্ণকন্যা। কিন্তু দেশের বডিবিল্ডিংয়ে পৃষ্ঠপোষকতার অভাবে পিছিয়ে রয়েছেন তারা।

(ভিডিওটি দেখতে ক্লিক করুন নিচের ইউটিউব লিংক এ)

করোনার করাল গ্রাস যখন জীবনকে বিপর্যস্ত করে তুলেছে, তখন এই চ্যাম্পিয়ন জানালেন নিয়মিত শরীরচর্চা আর সঠিক খাদ্যাভ্যাসের মাধ্যমে সুস্থ থাকার রহস্য।

সদ্য কৈশোর পেরোনো কেউ যখন পড়াশোনা আর গৎবাঁধা জীবনেই সীমাবদ্ধ, সেখানে অহনা লেখাপড়া ঠিক রেখে নিজেকে প্রতিষ্ঠিত করছেন বডিবিল্ডিং পেশায়। বডিবিল্ডিংয়ে দেশের ইতিহাসে স্থান করে নেয়া এই নারী অ্যাথলেটের স্বপ্ন- জায়গা করে নেবেন আন্তর্জাতিক পর্যায়ে, উজ্জ্বল করবেন দেশের নাম।

নিউজ ডেস্ক//বিজয় টিভি