বলিউডের আসন্ন বায়োপিক সিনেমা

আনতারা রাইসা: দীর্ঘদিন ধরেই আমরা বলিউডে বায়োপিক সিনেমার একটা জোয়ার দেখছি। ভারতের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা ব্যাক্তিদের তুলে ধরা হচ্ছে এই সিনেমাগুলিতে। এর একটা অন্যতম কারণ এটা হতে পারে যে অন্যান্য ধাঁচের সিনেমার যতটুকু  বেশি দর্শকদের কাছে জনপ্রিয়তা পাচ্ছে  তার থেকে বেশি বায়োপিক সিনেমাগুলি ব্যাবসাসফল হচ্ছে বেশি। দর্শকদের কাছে এই বায়োপিক সিনেমা গুলি জনপ্রিয়তাও পাচ্ছে প্রচুর। তাই পরিচালকরা বায়োপিক সিনেমা গুলির দিকে মনোযোগ দিচ্ছেন বেশি। এর আগেও আমরা এমন ব্যবসাসফল বায়োপিক সিনেমা গুলি দেখেছি। যেমন, সানজু, মেরি কম , নিরজা, দঙ্গল, এম এস ধোনি। চলুন দেখে নেই আগামিতে বলিউডে আর কি কি বায়োপিক সিনেমা আসবে-

১। ‘৮৩

ছবি ও তথ্যসুত্রঃ স্কুপ হুপ

১৯৮৩ সালে ক্রিকেট ওয়ার্ল্ড কাপে ভারতের ঐতিহাসিক জয় নিয়ে তৈরি হবে এই সিনেমাটি। বিখ্যাত ভারতীয় খেলোয়াড় কপিল দেব এর ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে রনবির সিং কে। কবির খান এর পরিচালনায় ছবিটি মুক্তি পাবে ২০২০ সালে।

 

 

 

 

২। চাপাক

ছবি ও তথ্যসুত্রঃ স্কুপ হুপ

১৫ বছর বয়সে লাক্সমি আগারওয়াল  এসিডদগ্ধ হয়েছিলেন। এরপর ও তিনি ফিরে এসেছেন আরও শক্তিশালী রূপে। খুলেছেন নিজের ব্যবসা । সংসারি জীবনেও তিনি সুখী। তারই এই সংগ্রামী জীবন নিয়ে তৈরি হচ্ছে সিনেমা। এখানে লাক্সমি র চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। লাক্সমি র স্বামীর চরিত্রে অভিনয় করবেন ‘মাসান’ খ্যাত অভিনেতা ভিক্রান্ত মাসে।

 

৩। গুঞ্জন সাক্সেনা- দ্য কারগিল গার্ল

ছবি ও তথ্যসুত্রঃ স্কুপ হুপ

শ্রিদেবি এবং ববি কাপুর কন্যা জাহ্নবী কাপুর এই সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করছেন। প্রথম বারের মত তিনি তার বাবার প্রযোজনায় কাজ করছেন। ১৯৯৯ সালে কারগিল যুদ্ধে নিহত ভারতের প্রথম নারী পাইলট গুঞ্জন সাক্সেনা যিনি তার সহযাত্রিদের বাঁচাতে নিজে জীবন দিয়েছিলেন। এই ছবিতে আরো দেখা যাবে পঙ্কজ ত্রিপাটি, নিনা গুপ্তা সহ আরও অনেকে। ছবিটি মুক্তি পাবে ২০২০ সালে।

 

 

৪। সিন্ধু

ছবি ও তথ্যসুত্রঃ স্কুপ হুপ

এই ছবির গল্প ভারতীয় হিসেবে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে সোনা জেতা পিভি সিন্ধুকে নিয়ে । চ্যাম্পিয়ন এই শাটলারকে নিয়ে সিনেমা করার ইচ্ছা প্রকাশ করেছেন বহু প্রযোজক । তবে সিন্ধুর চরিত্রে ঠিক কাকে মানাবে, তা এখনও ঠিক করে উঠতে পারেনি বি-টাউন। মুশকিল আসান হয়ে এগিয়ে এলেন সিন্ধু নিজেই। সিলভার স্ক্রিণে তাঁর চরিত্রে কাকে মানাবে, নিজেই জানালেন বিশ্বজয়ী ভারতীয় শাটলার। নাম নিলেন এক বলিউড ডিভার। দীপিকা পাড়ুকোন। তবে কবে মুক্তি পাবে তা এখনো ঠিক হয়নি।

 

৫। পিটি ঊষার বায়োপিক

ছবি ও তথ্যসুত্রঃ স্কুপ হুপ

ভারতীয় স্প্রিন্টার পিটি ঊষার জীবন নিয়ে এবার তৈরি হবে সিনেমা। ১০১ টিরো বেশি আন্তর্জাতিক মেডেল জেতা এই খেলোয়াড় ভেঙেছেন সমাজের তথাকথিত ধারণাকে। দেখিয়েছেন চাইলে নারীরাও পারেন খেলার মাঠে সেরা হতে। কানাঘুষা শোনা যাচ্ছে ক্যাটরিনা কাইফ করবেন পিটি ঊষার চরিত্রটি। ছবিটি কবে মুক্তি পাবে তা অবশ্য জানা যায়নি।

অনলাইন ডেস্ক/বিজয় টিভি