বিএনপির আগের পলিটিক্যাল স্টান্টবাজি এখন ডিপ ফ্রিজে : কাদের

গত নির্বাচনের আগে বিএনপি ভিশন-২০৩০ নামে যে পলিটিক্যাল স্ট্যান্টবাজি করেছিল, তা এখন ডিপ ফ্রিজে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১, ২০৪১ ও ২১০০ যখন, যা করার দরকার তখন তিনি তাই করবেন। সব পরিকল্পনাই প্রধানমন্ত্রীর বিবেচনায় আছে।

শুক্রবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ-আইইবিতে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটি আয়োজিত ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা শেখ হাসিনার উন্নয়নের সংগ্রাম নিরবচ্ছিন্ন স্বপ্নের মহাসড়কে খুলনা থেকে চট্টগ্রাম’ শীর্ষক সেমিনারে ওবায়দুর কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগের ভিশন আর বিএনপির ভিশন এক নয়।

দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের যোগাযোগ ব‌্যবস্থা সহজ করতে দৌলতদিয়া-পাটুরিয়া এলাকায় দ্বিতীয় পদ্মা সেতুর যে দাবি উঠেছে, সেটি বিবেচনায় নিয়ে সরকার আগে নদীর নাব‌্যতা কি হবে তা পরীক্ষা-নিরীক্ষা করছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সরকার সেখানে আন্ডারপাস বা টানেল নির্মাণের পরিকল্পনা করছে। এখন থেকে সরকার সেতুর পরিবর্তে টানেলের দিকে নজর দিচ্ছে বলেও জানান তিনি।

মন্ত্রী জানান, শুধু রাস্তা নির্মাণ করলেই হবে না, রাস্তা মজবুতিকরণ করতে হবে পাশাপাশি সঠিক রক্ষণাবেক্ষণ করাটাও জরুরি।

সেমিনারে জানানো হয়, রাজধানীর সঙ্গে দেশের দক্ষিণাঞ্চলের সরাসরি যোগাযোগ স্থাপনে দাঁড়িয়ে গেছে পদ্মা সেতু। দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে প্রকল্পের কাজ। কাজ এখন অনেটাই শেষ পর্যায়ে। সেতুর সার্বিক অগ্রগতি ৮৮ ভাগ।

অন্যদিকে, রাজধানীর ভেতরে যানজট কমানো ও দ্রুতসময়ে এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে চলছে মেট্রোরেলের কাজ। এরই মধ্যে ট্রায়াল রান দিয়েছে মেট্রোরেল। পাশাপাশি এগিয়ে যাচ্ছে চট্টগ্রামের কর্ণফুলি টানেলের কাজও। এই প্রকল্পের সার্বিক অগ্রগতিও ৬০ ভাগের বেশি।

You might also like