বিএনপি গণতন্ত্রের বিকাশে কি ভূমিকা রেখেছেন? প্রশ্ন সেতুমন্ত্রীর

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপি নেতাদের প্রতি প্রশ্ন রেখে বলেছেন, গণতন্ত্রের বিকাশ এবং গণতন্ত্রকে এগিয়ে নিতে রাজনৈতিক দল হিসাবে আপনারা কি ভূমিকা রেখেছেন?

তিনি বলেন, ‘গণতন্ত্রের সম্মুখ যাত্রায় পদে পদে যারা বাধা তৈরি করে, তারাই আবার গণতন্ত্রের জন্য মায়াকান্না করছে। গণতন্ত্রের বিকাশ এবং গণতন্ত্রকে এগিয়ে নিতে রাজনৈতিক দল হিসেবে আপনারা (বিএনপি) কোন দায়িত্বশীল ভূমিকা পালন করেছেন ?’

ওবায়দুল কাদের বৃহষ্পতিবার সকালে তাঁর বাসভবনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এক প্রশ্নের জবাবে একথা বলেন।

‘সরকার গণতন্ত্রকে বিলীন করে ফেলছে’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গণতন্ত্রের নামে যারা নির্বাচন বিমূখ, যারা জনগণের ক্ষমতায়নে বিশ্বাসী নয়,যারা ক্ষমতায় থাকাকালে ভোটারবিহীন নির্বাচন করে এবং সোয়া এক কোটি ভূয়াভোটার সৃষ্টি করে – তারাই আবার গণতন্ত্রের কথা বলে!

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে প্রশ্নে রেখে ওবায়দুল কাদের বলেন, সব সময়ে শুধু গণতন্ত্রের কথা বলেন। জনগণের ভোটে নির্বাচিত হয়ে কেন আপনি সংসদে গেলেন না ? জনমতকে অসম্মান কে দেখালো – সরকার না আপনারা?

বিএনপির রাজনীতি অস্থিরতা পূর্ণ উল্লেখ করে তিনি বলেন, এ অস্থিরতা ক্ষমতা ফিরে পাওয়ার অস্থিরতা, এ অস্থিরতার কারণে বিএনপি ক্রমশ হতাশাগ্রস্থ হয়ে পড়ছে। বিএনপি নিশ্চিত হয়েছে জনগণের ভোটে ক্ষমতায় আসতে পারবে না, সেজন্য তারা দেশের স্থিতিশীলতা নষ্ট করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। বিএনপি উসকানি দিয়ে নানা অঘটন ঘটিয়ে সরকারের উপর দায় চাপাতে চায়।

You might also like