বিএফডিসিতে ‘গাঙচিল’ সিনেমার শেষ লটের শুটিং

প্রায় সাত মাস পর ক্যামেরা ওপেনিং হয়েছে নির্মাতা নঈম ইমতিয়াজ নেয়ামূলের সিনেমা গাঙচিল। গেল ১৭ অক্টোবর বিএফডিসি’র ৯ নম্বর ফ্লোরে শুরু হয়েছে ছবিটির শুটিং। চলছে  ছবিটির শেষভাগের দৃশ্যধারণ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উপন্যাস অবলম্বনে সিনেমা ‘গাঙচিল’। শুটিংয়ে অংশ নিয়েছেন চিত্রনায়িকা পূর্ণিমা ও চিত্রনায়ক ফেরদৌস। দুপুরে বিএফডিসি’র সেটে ক্যামেরা ওপেন করেন নির্মাতা।

চলতি বছরের গেল মার্চে করোনা ভাইরাসের জেরে থেমে গিয়েছিল ছবির কাজ। প্রায় সাত মাস পর ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন চিত্রনায়িকা পূর্ণিমা ও ফেরদৌস। স্বাস্থ্যবিধি মেনে ইউনিটের সবাই অংশ নিয়েছেন ছবিটির শেষভাগের কাজে।

নোয়াখালী অঞ্চলে গাঙচিল নামে একটি চর আছে। সেখানে কয়েকটি এনজিও কাজ করে।  গাঙচিল এলাকার মানুষকে প্রতিনিয়ত কীভাবে ঝড়, বন্যা আর জলোচ্ছ্বাসের সঙ্গে লড়াই করে বেঁচে থাকতে হয়, সেসব সংগ্রামের কথাই উঠে আসবে এই ছবির গল্পে।

গেল ১৬ অক্টোবর সারাদেশে খুলে গেছে সিনেমা হল। কিন্তু এখনও হলে ফেরেনি কাঙ্ক্ষিত দর্শক। এমন পরিস্থিতিতে সিনেমা হল নাকি বিকল্প মাধ্যম ওটিটি প্ল্যাটফর্ম বা অ্যাপ; কোথায় ছবিটি মুক্তি দিতে চান নির্মাতা জানিয়েছেন সেটিও।

‘গাঙচিল’ সিনেমার গল্পটা একটু রোমান্টিক ধাঁচেরও। এই ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন ফেরদৌস ও পূর্ণিমা। পর্দায় একজন সাংবাদিকের চরিত্রে অভিনয় করবেন ফেরদৌস। অন্যদিকে এনজিও কর্মীর ভূমিকায় অভিনয় করছেন পূর্ণিমা।

নিউজ ডেস্ক/বিজয় টিভি