বিদেশে যেতে হলে খালেদাকে জেলে গিয়ে আবেদন করতে হবে: আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ যেতে হলে কারাগারে গিয়ে নতুন করে আবেদন করতে হবে।

আজ শনিবার দুপুরে রাজধানীর হোটেল লা ভিঞ্চিতে ল রিপোর্টার্স ফোরাম ও এমআরডিআই’র যৌথ আয়োজনে সাংবাদিকদের এক কর্মশালায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ফৌজদারি কার্যবিধি অনুযায়ী সরকারের অনুমতি সাপেক্ষে বা শর্ত সাপেক্ষে খালেদা জিয়ার বিদেশ যাওয়ার সুযোগ রয়েছে। তবে সেক্ষেত্রে আবারও তাকে জেলে যেতে হবে এবং নতুন করে আবেদন করতে হবে।

আইনমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে তাকে মুক্তি দেওয়া হয়েছে। এমন অবস্থায় তাকে বিদেশ যাওয়ার অনুমতি দেওয়ার কোনো সুযোগ নেই। ফৌজদারি কার্যবিধি অনুযায়ী শর্তসাপেক্ষে তিনি বিদেশে চিকিৎসার জন্য যেতে পারবেন। তবে সেক্ষেত্রে তাকে কারাগারে গিয়ে নতুন করে আবেদন করতে হবে।

ল রিপোর্টার্স ফোরামের সেক্রেটারি মুহাম্মদ ইয়াছিনের সঞ্চালনায় কর্মশালায় আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান শাহীন, বিচারপতি এম. ইনায়েতুর রহিম, এমআরডিআইয়ের নির্বাহী পরিচালক হাসিবুর রহমান মুকুর, ল রিপোর্টার্স ফোরামের সভাপতি মাশহুদুল হক বক্তব্য রাখেন।

You might also like