বিধ্বস্ত লায়ন এয়ারের বিমানের ধ্বংসাবশেষের খোঁজ মিলেছে

৭৪

ইন্দোনেশিয়ায় লায়ন এয়ারের বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষ খুঁজতে জাভা সাগরে চালানো অভিযানে অগ্রগতির খবর মিলেছে। কর্মকর্তারা মনে করছেন, তারা সাগরে বিধ্বস্ত বিমানের মূল কাঠামোর খোঁজ পেয়েছেন। জানান- সশস্ত্র বাহিনী প্রধান হাদি যাহযানতো ।

উদ্ধারকর্মীরা এখন জাভা সাগরে বিধ্বস্ত বিমানটির প্রধান কাঠামো খুঁজে বের করার চেষ্টা করছেন। অনুসন্ধান অভিযানের অংশ হিসেবে মোতায়েন করা হয়েছে ড্রোন ও সোনার ডিভাইস। বিমানটি বিধ্বস্তের ঘটনায় কারও প্রাণে বেঁচে যাওয়ার সম্ভাবনাও দেখতে পাচ্ছেন না উদ্ধারকারীরা। হদিস মেলেনি বিমানের ব্ল্যাক বক্সেরও।

সোমবার (২৯ অক্টোবর) ইন্দোনেশিয়ায় ১৮৯ জন আরোহী নিয়ে লায়ন এয়ারের বিমানটি বিধ্বস্ত হয়। জে টি-৬১০ ফ্লাইটটি জাকার্তা বিমানবন্দর থেকে ইন্দোনেশিয়ার দ্বীপ শহর পাঙকাল পিনাঙয়ের উদ্দেশে যাত্রা করেছিল। কিন্তু উড্ডয়নের ১৩ মিনিটের মাথায় সাগর পাড়ি দেওয়ার সময় নিয়ন্ত্রণকক্ষের সঙ্গে এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিমানটি বিধ্বস্ত হওয়ার সময় ওই এলাকার আশেপাশে যারা নৌকায় ছিলেন তারা আকাশ থেকে বিমানটিকে সাগরে পড়তে দেখার দাবি করেছেন। ঘটনাস্থল থেকে বিমান যাত্রীদের বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করা হয়েছে। আশঙ্কা করা হচ্ছে, সমুদ্রের ২০ থেকে ৩০ মিটার গভীরে বিমানটি বিধ্বস্ত হয়েছে।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like