বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে ওঠা বাংলাদেশ এখন অপেক্ষায় প্রতিপক্ষ পাওয়ার

লাওসকে হারিয়ে কাতার-২০২২ বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে ওঠা বাংলাদেশ এখন প্রতিপক্ষ পাওয়ার অপেক্ষায়। এশিয়ার চল্লিশ (৪০) দেশ নিয়ে বাছাইয়ের দ্বিতীয় পর্ব শুরু হবে ৫ সেপ্টেম্বর। এবার প্রতিপক্ষ পাওয়ার অপেক্ষায় থাকলেও, এর আগেরবার অর্থাৎ, রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্বটা খুব খারাপ কেটেছিল বাংলাদেশের।

সেবার সরাসরি দ্বিতীয় রাউন্ড থেকে বাছাই পর্ব শুরুকরেছিল লাল-সবুজ জার্সিধারীরা। ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া, জর্ডান, কিরাগিজন্তান ও তাজিকিন্তান। আগামী ১৭ জুলাই মালেয়শিয়ার কুয়ালালামপুরে হবে দ্বিতীয় রাউন্ডের ড্র। আপাতত ১৭ জুলাইয়ের দিকেই তাকিয়ে বাফুফে ও কোচ জেমি ডে।

এদিকে গ্রুপে পাওয়া প্রতিপক্ষ বিবেচনা করে বাংলাদেশ দলের পরিকল্পনা নির্ভর করছে বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। তিনি বলেছেন, ‘আসলে ১৭ জুলাইয়ের পরই পরিষ্কার হবো আমাদের পরিকল্পনাটা কিভাবে হবে। কারণ, প্রতিপক্ষের ওপর নির্ভর করছে অনেক কিছু।

তিনি আরো বলেন বিদেশি দল এনে বা দল বাইরে পাঠিয়েও প্রস্তুত করবো। প্রতিপক্ষ জানলেই জেমি ডে সেভাবে পরিকল্পনা তৈরি করবেন। তিনি আরও জানান, আগস্টের প্রথম সপ্তাহেই জেমি চলে আসবেন। আর তিনি এসেই দল নিয়ে অনুশীলনে নেমে পড়বেন।