বিশ্বজুড়ে করোনায় মৃত্যু কিছুটা কমলেও সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে ভাইরাসে আক্রান্ত হয়ে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। তবে আগের দিনের তুলনায় বেড়েছে ভাইরাসে আক্রান্ত নতুন রোগীর সংখ্যা। করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন আরো ৭ হাজার ৫৬৪ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১১ হাজার ৪১১ জন।

এখন পর্যন্ত বিশ্বে মোট করোনায় মৃত্যু হলো ৪৪ লাখ ৫৩ হাজার ৬৩৯ জনের এবং আক্রান্ত হয়েছেন ২১ কোটি ৩৩ লাখ ১ হাজার ৬১ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ কোটি ৮ লাখ ৫১ হাজার ১৯২ জন।

করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৮৮ লাখ ১৪ হাজার ৫৯৬ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৪৬ হাজার ৬৬৭ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ৫৮ লাখ ৩ হাজার ৯৯৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৪ হাজার ৯৪৪ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২৪ লাখ ৬০ হাজার ৩২৮ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৫ হাজার ৫০ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ লাখ ৬৬ হাজার ৫৪১ জন। মারা গেছেন এক লাখ ৭৬ হাজার ৮২০ জন।

এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৬৬ লাখ ২৪ হাজার ৭৭৭ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ১৩ হাজার ৪১৯ জন।

সংক্রমণের তালিকায় ২৭ নম্বরে রয়েছে বাংলাদেশ। এখন পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৪ লাখ ৬৭ হাজার ৭১৫ জন। আর এতে মারা গেছেন ২৫ হাজার ৩৯৯ জন। করোনা থেকে সেরে উঠেছেন ১৩ লাখ ৭২ হাজার ৮৫৬ জন।

You might also like