বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৮ লাখ ২৫ হাজার

৫১

বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ কোটি ৩৮ লাখ। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৮ লাখ ২৫ হাজার।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (১ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৩৮ লাখ ৯ হাজার ৭৩৪ জন এবং মৃত্যু হয়েছে ১৮ লাখ ২৫ হাজার ৭৮০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ কোটি ৯৩ লাখ ২৫ হাজার ৭৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বের করোনা আক্রান্ত হয়েছে ১৭ হাজার ৮৩৫ জন। একই সময়ে মারা গেছে ১ হাজার ১৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৪ লাখ ৪৫ হাজার ৬৫৪ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ৫৪ হাজার ২১৫ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ২ লাখ ৮৬ হাজার ৭০৯ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ১৮ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৭৬ লাখ ৭৫ হাজার ৯৭৩ জন মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৯৪ হাজার ৯৭৬ জনের।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

You might also like