বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে দেশের ক্রিকেট উন্মাদনা শুরু হচ্ছে আজ

করোনাভাইরাসের কারণে দীর্ঘ ছয় মাস পর বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে আবারো দেশে প্রতিযোগিতামূলক ক্রিকেট ফিরতে যাচ্ছে।

আজ থেকে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে তিন দলকে নিয়ে ৫০ ওভারের ক্রিকেট টুর্নামেন্টের পথচলা শুরু হচ্ছে। প্রথম ম্যাচে মুখোমুখি হবে মাহমুদুল্লাহ একাদশ ও নাজমুল একাদশ।

ম্যাচটি শুরু হবে দুপুর ১টা ৩০ মিনিটে । বিসিবি ফেসবুক পেইজে ম্যাচ উপভোগ করা যাবে। বিসিবির ফেসবুকে সরাসরি ম্যাচগুলো দেখা যাবে।

মহামারীর কারনে গত মার্চ থেকে দেশের ক্রিকেট বন্ধ হয়ে পড়ে। ক্রিকেটকে মাঠে ফেরাতে এটি বিসিবির ধারাবাহিক উদ্যোগের একটি অংশ।

টুর্নামেন্টটি বর্তমান পরিস্থিতিতে শীর্ষস্থানীয় এবং তরুণ ক্রিকেটারদের জন্য এটি প্রতিযোগিতামূলক ক্রিকেটের ভালো সুযোগ দিবে বলে আশা করা হচ্ছে। তিন দলকে নেতৃত্ব দিবেন মাহমুদুল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত ও তামিম ইকবাল খান।

তিনটি দলই একে অপরের বিপক্ষে দু’বার করে খেলবে। পয়েন্ট টেবিলের শীর্ষ দু’দল আগামী ২৩ অক্টোবর ফাইনালে লড়বে। সবগুলো ম্যাচই মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ও দিবা-রাত্রিতে অনুষ্ঠিত হবে।

সর্বমোট ১শ জন, খেলোয়াড়-সাপোর্ট স্টাফ-ম্যাচ কর্মকর্তা এবং কর্মীরা টুর্নামেন্টের সাথে জড়িত থাকবেন। তাদের সকলেরই করোনা পরীক্ষা করা হয়েছে এবং তাদের সকলেরই করোনা নেগেটিভ আসে।

কোভিড-১৯ এর স্বাস্থ্য ও সুরক্ষার মান নিশ্চিত করার জন্য, তাদের সকলকে ইতোমধ্যে টুর্নামেন্টের জন্য জৈব-সুরক্ষা পরিবেশে রাখা হয়েছে।