বুবুজান ছবি নির্মাণের বিষয়ে কিছুই জানেন না পূর্ণিমা শীল

১২৬

পূর্ণিমা রাণী শীলের সহিংসতার শিকার হওয়ার ঘটনাকে কেন্দ্র করে নির্মাতা শামীম আহমেদ রনী নির্মাণ করছেন চলচ্চিত্র ‘বুবুজান’। প্রকাশ পেয়েছে ছবিটির ফাস্ট লুক। কিন্তু যার জীবন কাহিনী নিয়ে সিনেমার গল্প সেই পূর্ণিমা রাণী শীল গণমাধ্যমকে জানিয়েছেন, “শুধু মিডিয়ায় খবরটি দেখেছি। প্রথমে ভেবেছিলাম ‘বাঁশের কেল্লা’ জাতীয় কারো কাজ। পরে শুনি সত্যি সত্যি আমাকে নিয়ে ছবি হচ্ছে। কিন্তু এই বিষয়ে আমার কাছ থেকে কেউ লিখিত বা মৌখিক কোন অনুমতি নেয়নি।

তিনি জানান এমনকি কেউ যোগাযোগও করেনি তাঁর সঙ্গে। ফলে তিনি মনে করছেন এটা অনৈতিক। এভাবে তার অনুমতি ব্যতিরেকে তাঁর ব্যাক্তিজিবনের কোনো ঘটনা নিয়ে চলচ্চিত্র তৈরির ঘোষণা দিতে পারেন না নির্মাতা। তাই আমি বিষয়টি সমাধানে মামলা করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বুবুজান’ ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া কর্ণধার সেলিম খানকে ছবিটির ব্যাপারে কথা বলতে চাইলে তিনি বলেন,  ব্যাপারে আমার ছবির পরিচালক কথা বলবেন। আমি কিছুই বলতে পারবো না।’

এ বিষয়ে ‘বুবুজান’-এর পরিচালক শামীম আহমেদ রনী বলেন, “প্রথমতও এটা বলতে চাই পূর্ণিমা রানী শীলের জীবনে ঘটে যাওয়া মর্মান্তিক ঘটনা থেকে ‘বুবুজান’ নির্মিত হচ্ছে না। এটা সম্পূর্ণ ভিন্ন একটা গল্পে নির্মিত হচ্ছে। এখানে কোথাও একটা ভুল বোঝাবুঝি হচ্ছে।”

এ পর্যায়ে সারাবাংলা থেকে স্মরণ করিয়ে দেওয়া হয় পূর্ণিমা শীলের মর্মান্তিক ঘটনা অবলম্বনে ছবিটি নির্মাণের ঘোষণার কথা। তখন নির্মাতা রনী বলেন, ‘হ্যাঁ এটা সত্য দেড় বছর আগে আমরা যখন ছবিটি নির্মাণের প্রথম ঘোষণা দেই, তখন এ ধরনের চিন্তা ছিল। পরবর্তীতে আমরা সে সিদ্ধান্ত থেকে সরে আসি। এখন এ নিয়ে বিভ্রান্ত হওয়ার কোন কারণ নেই।’