বুয়েটের আবরার হত্যা: আদালত পরিবর্তন চেয়ে করা আবেদন খারিজ

১৪০

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার হত্যা মামলায় আসামিদের আদালত পরিবর্তন চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট।

সোমবার (২১ ডিসেম্বর) বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ নুর উদ্দিনের হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে আসামিদের আবেদনের পক্ষে যুক্ত ছিলেন আইনজীবী মুনসুরুল হক চৌধুরী। তার সঙ্গে ছিলেন আইনজীবী শফিকুল ইসলাম। আর রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যার্টনি জেনারেল এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

বর্তমানে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এ বিচারাধীন মামলাটি অন্য আদালতে বদলির নির্দেশনা চেয়ে গত ৮ ডিসেম্বর অনীক সরকারসহ ১৬ আসামী হাইকোর্টে আবেদন করেন। মামলাটি এই আদালতে সাক্ষ্য গ্রহণ পর্যায়ে রয়েছে।

আবরারকে হত্যার পর গত বছরের ৭ অক্টোবর ১৯ শিক্ষার্থীকে আসামী করে চকবাজার থানায় মামলা করেন তার বাবা। এরপর পুলিশ এজাহারের ১৬ জনসহ মোট ২১ জনকে এই মামলায় গ্রেপ্তার করে। পরে গত ১৩ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে দেওয়া অভিযোগপত্রে আসামী করা হয় মোট ২৫ জনকে। এই অভিযোগপত্র গ্রহণ করে গত ১৮ নভেম্বর পলাতক চার আসামীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।