তাপসের বিরুদ্ধে শত শত কোটি টাকা আত্মসাতের অভিযোগ সাঈদ খোকনের

১৫০

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃক পরিচালিত অবৈধ দোকানদারদের উচ্ছেদে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ ও পুনর্বাসনের দাবিতে মানববন্ধন করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও তাদের পরিবারের সদস্যরা।

সকালে, হাইকোর্ট এলাকার কদম ফোয়ারার সামনে মানববন্ধন শুরু হয়। সেখানে দক্ষিণ সিটির সাবেক মেয়র সাঈদ খোকনও অংশ নেন। মানববন্ধনে তিনি মেয়র শেখ ফজলে নূর তাপসের বিরুদ্ধে সিটি করপোরেশনের শত শত কোটি টাকা আত্মসাতের অভিযোগ করেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস সিটি করপোরেশনের শত শত কোটি টাকা তার নিজ মালিকানাধীন ব্যাংকে হস্তান্তর করেছেন এবং বিনিয়োগের মাধ্যমে কোটি কোটি টাকা লাভ করছেন-এমন অভিযোগ করলেন সাবেক মেয়র সাঈদ খোকন।

সেই সঙ্গে ‘তাপসকে রাঘব বোয়াল চিহ্নিত করে’ সাঈদ খোকন বলেন, ‘তাপস মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকে দুর্নীতির বিরুদ্ধে গলাবাজি করে চলেছেন। আমি তাকে বলব, রাঘব বোয়ালের মুখে চুনোপুঁটির গল্প মানায় না। দুর্নীতিমুক্ত প্রশাসন করতে হলে সর্বপ্রথম নিজেকে দুর্নীতিমুক্ত করুন। তারপর চুনোপুঁটির দিকে দৃষ্টি দিন।’

নগরভবনের কর্মচারীরা বেতনের অভাবে বিক্ষোভ করেছে এ কারণে তাপস মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন জানিয়ে তিনি বলেন, এ ধরনের কর্মকাণ্ডের মধ্য দিয়ে মেয়র সিটি করপোরেশন আইন ২০০৯, দ্বিতীয় ভাগের দ্বিতীয় অধ্যায়ের অনুচ্ছেদ ৯ (২) (জ) অনুযায়ী মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন। প্রশাসনকে দুর্নীতিমুক্ত করার যে আওয়াজ বা বুলি তাপস দিচ্ছেন, আগে তার নিজেকে দুর্নীতিমুক্ত করতে হবে। অর্থাৎ আগে নিজে দুর্নীতিমুক্ত হয়ে দুর্নীতিমুক্ত করার কথা বলুন।

You might also like