ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন লাইনচ্যুতির কারন অনুসন্ধানে ৫ সদস্যের কমিটি গঠন

৩০২

ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেলপথের ব্রাহ্মণবাড়িয়ার শিমরাইল কান্দি-কলেজপাড়া এলাকায় জ্বালানী তেলবাহী একটি কনটেইনার ট্রেনের ৯টিবগী লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় রাত সাড়ে ১০টা থেকে এ রেলপথে রাজধানী ঢাকার সাথে সিলেট ও চট্টগ্রামের আপ লাইনে ট্রেন চলচাল বন্ধ রয়েছে।

ঘটনার পর পর ঢাকা ও আখাউড়া থেকে ২টি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজ শুরু করে। উদ্ধার কাজ শেষ হতে আরও ৪/৫ ঘন্টা সময় লাগবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

এদিকে দুর্ঘটনা কারন অনুসন্ধানে ৫ সদস্যের একটি তদন্তকমিটি ঘটন করা হয়েছে। আগামী ৩ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। উল্লেখ্য আখাউড়া রেলওয়ে জংশন থেকে ঢাকাগামী একটি জ্বালানী তেলবাহী কনটেইনার ট্রেন রাত প্রায় ৯টায় ছেড়ে আসে। শিমরাইলকান্দি এলাকায় টানিং পয়েন্ট অতিক্রম কালে ট্রেনটিতে বিকট শব্দ হয়। এসময় ইঞ্জনের পাশের ৯টি বগী লাইনচ্যুত হয়। এতে কয়েকটি বগী লাইন থেকে ছিটকে ৬/৭ ফটু দূরে গিয়ে পড়ে।

এতে রেললাইনের ব্যাপক ক্ষতি সাধিত হয়। কনটেইনার এর বগী থেকে বিপুল পরিমান জ্বালানী তেল নির্গত হয়ে পাশ্ববর্তী জলাশয়ে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়া. আশুগঞ্জ ও আখাউড়া থেকে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট উদ্ধার কাজ শুরু করেছে।

এদিকে উদ্বার কাজের জন্য ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রেল পথে আপ এবং ডাইন লাইনে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এতে ঢাকা থেকে ছেড়ে আসা সিলেট গামি পারাভত সহ বেশ কয়েকটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পরে।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like