ভারতের ‘ইরোজ নাউ’ এখন বাংলাদেশে

সারাবিশ্বে ভিডিও অন-ডিমান্ড সার্ভিস বা ওটিটি প্ল্যাটফর্ম বেশ জনপ্রিয়। দক্ষিণ এশিয়ায় জনপ্রিয় ও শীর্ষস্থানীয় ভিডিও অন-ডিমান্ড সার্ভিস বা ওটিটি প্ল্যাটফর্মগুলোর চাহিদার রয়েছে বেশ কদর। এইসব প্ল্যাটফর্মগুলোতে রয়েছে অরিজিনাল ওয়েব সিরিজ, সিনেমা, শর্টফিল্ম সহ বিনোদনের নানা সম্ভার।

বিশেষ করে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশে কার্যক্রম শুরু করেছে ভারতের দুটি উল্লেখযোগ্য ওটিটি প্ল্যাটফর্ম হইচই ও জি ফাইভ। এইসব প্ল্যাটফর্মে ইতিমধ্যেই বাংলাদেশি দর্শকেরা যেমন ভারতীয় ওয়েব সিরিজ, সিনেমা, নাটক ও শর্টফিল্ম দেখতে পারছেন এর পাশাপাশি বাংলাদেশের কাজগুলোও এই গ্লোবাল প্ল্যাটফর্মে প্রদর্শিত হচ্ছে।

দক্ষিণ এশিয়ার জনপ্রিয় ও শীর্ষস্থানীয় ভিডিও অন-ডিমান্ড সার্ভিস বা ওটিটি প্ল্যাটফর্ম ‘ইরোজ নাউ’ এবার আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো বাংলাদেশে। এবার বাংলাদেশের কাজগুলোও এই গ্লোবাল প্ল্যাটফর্মে প্রদর্শিত হবে। সম্প্রতি ইরোজ নাউ বাংলাদেশের এলবিসি মিডিয়ার সঙ্গে পার্টনারশিপ করার ঘোষণা দিয়েছে।

ইরোজ নাউ-এর মার্কেটিং, ডিস্ট্রিবিউশন এবং যৌথভাবে কনটেন্ট নির্মাণ করবে তারা। পাশাপাশি ব্যবসায় সম্প্রসারণের কার্যক্রম হিসেবে টেলিকম, ইন্টারনেট সরবরাহকারী, সেটআপ বক্স ও টিভি সেটের মাধ্যমে তাদেsর সেবা বিস্তৃত করবে।

জনপ্রিয় ভিডিও অন-ডিমান্ড সার্ভিস বা ওটিটি প্ল্যাটফর্ম ‘ইরোজ নাউ’তে ১২ হাজারের বেশি বিভিন্ন ধরনের কনটেন্ট রয়েছে। জনপ্রিয় সব ভারতীয় কনটেন্ট বিশেষ করে জনপ্রিয় বাংলা সিনেমাগুলো বাংলাদেশের দর্শকদের বিনোদনের খোরাক যোগাবে।

ইরোজ নাউ বিশ্বব্যাপী ১৮৬.৯ মিলিয়নের বেশি নিবন্ধিত ব্যবহারকারী এবং ২৬.২ মিলিয়ন মাসিক সাবস্ক্রাইবারকে সার্ভিস দিয়ে যাচ্ছে। এমনটাই জানান সংশ্লিষ্টরা।