ভার্সেটাইল অভিনেতা আফরান নিশো’র জনপ্রিয়তা ও অন্যান্য

ব্যতিক্রম কিছু গল্পে চমৎকার সব চরিত্রে অভিনয় করে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিনি। পর্দায় তার উপস্থিতি মানেই দর্শকের জন্য বাড়তি আগ্রহ। নাটক-টেলিফিল্মে তার ব্যস্ততা তাই বেড়েই চলেছে।

নিজেকে নিয়ে পর্দার অভিনয়ে নিরীক্ষা ও ভেঙ্গেচুরে উপস্থান করে নিজেকে দর্শক-সমালোচক কিংবা ভক্তের আগ্রহের কেন্দ্রবিন্দুতে নিয়ে গেছেন এই জাত অভিনেতা। দর্শক বলছি, ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা আফরান নিশো’র কথা।

বিশেষ করে রোমান্টিক গল্পের নায়ক হিসেবে নিশো এখন নির্মাতাদের সেরা পছন্দ। কিন্তু সমসাময়িক অনেক অভিনেতাই চলচ্চিত্রে পা বাড়ালেও নিশো সহজেই সিনেমার পর্দায় নিজেকে উপস্থাপন করেননি। বরং নিজেকে আরও অভিনয়ে পরিণত করতে পর্যাপ্ত সময় দিচ্ছেন।

৮ ডিসেম্বর এই তারকার জন্মদিন। বয়সে চল্লিশের কোঠা পার করে ফেলেছেন এই অভিনেতা। দর্শক-সমালোচক কিংবা ভক্তের ভালোবাসায় সিক্ত এই প্রিয় অভিনেতা ২০০৩ সালে বিজ্ঞাপনচিত্রে মডেল হিসেবে কাজ করার মাধ্যমে শোবিজে পদার্পণ করেন।

এরপর নিশো গাজী রাকায়াতের পরিচালনায় ‘ঘরছাড়া’ নাটকের মধ্য দিয়ে ২০০৬ সালে ছোটপর্দায় অভিনয় শুরু করেন। এরপর একে একে একাধিক ভাইরাল কিংবা তুঙ্গস্পর্শী টিভি ফিকশনে নিজের অভিনয় দক্ষতায় বাজিমাত করেছেন।

নিশো তার অভিনয় ক্যারিয়ারে পেয়েছেন কাজের স্বীকৃতি থেকে শুরু করে দর্শক-সমালোচক-ভক্তের ভালোবাসা। ১৯৮০ সালের ৮ ডিসেম্বর টাঙ্গাইলে জন্ম নেন নিশো। ভূঞাপুরের শরণে তার বেড়ে ওঠা। রাজধানীর ধানমন্ডি গভ. বয়েস হাই স্কুল থেকে এসএসসি এবং ঢাকা কলেজ থেকে এইচএসসি পাশ করেন নিশো।

You might also like