ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ ও বিতরণের অভিযোগে সাতক্ষীরায় যুবক আটক

৭৩

ফেসবুকে মেসেঞ্জার গ্রুপ তৈরি করে এসএসসি পরীক্ষা ও অন্যান্য পরীক্ষার প্রশ্নপত্র সংগ্রহ ও বিতরণের প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক প্রতারককে আটক করেছে র‌্যাব-৬। মঙ্গলবার সাতক্ষীরা ষ্টেডিয়াম এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ইশতিয়াক হোসেন আহমেদ ইয়াকুব (১৮) রাজশাহী জেলার রাজপাড়া থানার লক্ষীপুর ভাটপাড়া গ্রামের নুর আলম নান্টুর ছেলে। বর্তমানে সাতক্ষীরা শহরের পলাশপোল এলাকায় একটি ভাড়া বাসার বাসিন্দা।

র‌্যাব-৬ এর সাতক্ষীরা কোম্পানী অধিনায়ক লে.কমান্ডার জাহিদুল কবীর বুধবার সকালে প্রেস ব্রিফিংয়ে জানান, গ্রেফতারকৃত ইশতিয়াক ভুয়া প্রশ্নপত্র সরবরাহ করার জন্য ফেসবুকে (ঝঝঝ ঢগ ১৯ক) নামে ফেসবুক মেসেঞ্জার গ্রুপ তৈরি করে। ভুয়া প্রশ্নপত্র বিক্রয়ের জন্য সেখানে স্ট্যাটাস দেয়। আগ্রহী প্রার্থীগন ফেসবুকে মেসেঞ্জারে যোগাযোগ করলে প্রতারক ইশতিয়াক একটি বিকাশ নাম্বার দেয়। যার নং ০১৭৪৩৮৫৩৩৭৭ এবং যোগাযোগ করতে বলতো।

তিনি আরও জানান, সে সামাজিক যোগাযোগ মাধ্যমের সহযোগিতায় ও ব্যাক্তিদের যোগসাজসে বিভিন্ন মাধ্যম থেকে ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ করে আগ্রহী এসএসসি পরিক্ষার্থীদের নিকট বিক্রয় করে আসছে।

ফেসবুকে তার ষ্ট্যাটাস দেখে শিক্ষার্থীরা প্রলোভনে পড়ে মোটা অংকের টাকার বিনিময়ে ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ করতো। তার কাছ থেকে একটি মোবাইল জব্দ করা হয়েছে।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like