মাগুরায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে হস্তান্তরের জন্য প্রস্তুত ১১৫টি ঘর

৩১

মুজিববর্ষ উপলক্ষে মাগুরায় প্রথম পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে হস্তান্তরের জন্য প্রস্তুত করা হয়েছে ১১৫টি ঘর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে এসব ঘর নির্মাণ করা হয়েছে। আগামী ২০ জানুয়ার ভার্চুয়াল মিটিং এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের উদ্বোধন করবেন বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মোট ১১৫ টি ঘরের মধ্যে সদর উপজেলার হাজরাপুর, আমুড়িয়া, জাগলা,লক্ষীপুর গ্রামে ১৫টি, শালিখা উপজেলার উজগ্রামে ৫০টি, শ্রীপুর উপজেলার চাকদাহ, রামচন্দ্রপুর, তখলপুর,মুজদিয়া, মদনপুর, নহাটা, কাদিরপাড়া, পুকুরিয়া, বড়ালিদাহ গ্রামে ২০টি, মহম্মদপুর উপজেলার দিঘা, বামনপাড়া, চরছাতিয়ানী গ্রামে একইভাবে ৩০টি ঘর নির্মাণ করা হয়েছে। জেলা প্রশাসনের তত্ত্বধানে উপজেলা প্রশাসন এ ঘর নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে।

প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগের অংশ হিসেবে ভূমিহীন ও গৃহহীনদের জন্য ‘গৃহ প্রদান নীতিমালা’ ২০২০ অনুযায়ী’ দুই শতাংশ সরকারি খাস জমি বন্দবস্ত প্রদান পুর্বক জেলার চার উপজেলার বিভিন্ন এলাকায় এসব ঘর তৈরি করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা।

ইতিমধ্যে জমির রেজিট্রেশন,নামজারি,দলিল প্রস্তুতসহ সকল প্রন্তুতি সম্পন্ন করে নির্মিত এসব ঘর উপকারভোগীদের কাছে হস্তান্তরের জন্য প্রক্রিয়াধীন রয়েছে। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর উপকারভোগীদের কাছে এসব ঘর হস্তান্তর করা হবে।

You might also like