মানহানি মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনকে কারাগারে প্রেরণ

৪৬

রংপুরে দায়ের করা একটি মানহানি মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন নামঞ্জুর করেছে আদালত। দুপুরে রংপুরে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আরিফা ইয়াসমিন মুক্তার আদালতে জামিন শুনানী হয়। আদালত শুনানী শেষে মইনুলে জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এদিকে, ব্যারিষ্টার মইনুলকে আদালতে হাজির করার পর বিএনপি ও আওয়ামীলীগের নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া-ধাওয়ার ঘটনা ঘটেছে। দুপুর দেড়টার দিকে এই ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জের পাশাপাশি ৬ রাউন্ড টিয়ারসেল ও শর্টগান নিক্ষেপ করে। এসময় উভয় পক্ষের অন্তত ৯ জন আহত হয়েছেন।

এর আগে দুপুর ১২টা ৩৫ মিনিটে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে ব্যারিস্টার মইনুল হোসেনকে আদালতে নেয়া হলে তার গাড়ি বহরের ওপর হামলা চালায় বিক্ষুদ্ধ আওয়ামীলীগ , ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগের নেতাকর্মীরা। এসময় নেতাকর্মীরা তাকে উদ্দেশ্য করে ডিম, জুতা নিক্ষেপ শুরু করে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ ব্যারিষ্টার মইনুলের মাথায় হেলমেট পরিয়ে দেয়। এসময় সেখানে ব্যপক বিক্ষোভ করে। এতে মইনুলের আইনজীবিদের সাথে ধস্তাধ্বস্তি হয় পুলিশ ও বিক্ষোভ কারীদের।

গত ২২ সেপ্টেম্বর রংপুর আদালতে ১০ কোটি টাকায় মানহানির মামলা করেন যুবলীগ কর্মী মিলিমায়া বেগম। ওইদিন সন্ধায় তাকে গ্রেফতার করা হয়।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like