মালয়েশিয়ায় ভিসা জালিয়াতির অভিযোগে বাংলাদেশী সহ আটক ৯

১৩৩

মালয়েশিয়া অভিবাসন বিভাগের পৃথক বিশেষ অভিযানে বিভিন্ন দেশের ১হাজার ১শত ৫০টি পাসপোর্ট, জাল ভিসা স্টিকার (পিএলকেএস) সহ ৮ জন বাংলাদেশি এবং স্থানীয় এক নাগরিক সহ মোট ৯ জন কে গ্রেপ্তার করা হয়েছে ।

মালয়েশিয়া অভিবাসন বিভাগের প্রধান দাতুক খায়রুল দাজামি দাউদ স্থানীয় সাংবাদিকদের জানান, রাজধানী কুয়ালালামপুরের পার্শ্ববর্তী আমপাং এলাকায় ৬ মার্চ বুধবার একটি বাড়িতে অভিযান চালিয়ে ১শত ১০ টি পাসপোর্ট ,৭ টি জাল ভিসার স্টিকার,৪০পিচ জাল রেজিস্ট্রেশন ফরম, ৬টি মোবাইল, ৩টি কম্পিউটার সহ আটক করে ৮ জন বাংলাদেশিকে। তবে তদন্তের স্বার্থে আটক ৮ বাংলাদেশী নাগরিকের নাম ঠিকানা প্রকাশ করেনি অভিবাসন পুলিশ।

আটককৃত ওই আটজন বাংলাদেশের বয়স আনুমানিক ৩০ থেকে ৪৬ বছর। পরবর্তীতে অভিবাসন বিভাগ সুবাংজায়ার অন্য একটি বাড়ি থেকে একজন স্থানীয় নাগরিক সহ, ১হাজার ৪০টি পাসপোর্ট জব্দ করে। যার মধ্যে ৬শত ৪৫টি বাংলাদেশি পাসপোর্ট,৩৮৯ টি পাসপোর্ট মেয়াদ শেষ এবং ৬টি জাল পাসপোর্ট ছিল। বাকি পাসপোর্ট কোন দেশের তা জানা যায়নি। অভিবাসন বিভাগের প্রধান আরো জানান, ভিসা জালিয়াতির অভিযোগে গ্রেপ্তারকৃতরা দীর্ঘ তিন বছর যাবত জাল পাসপোর্ট জাল ভিসা সহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডে জড়িত থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করেছে। মালয়েশিয়া ইমিগ্রেশন এর লস করেছে কোটি টাকা।

গ্রেপ্তার কৃতদের বিরুদ্ধে ইমিগ্রেশন আইনের ৫৫ডি,১৯৫৯ এর ধারায় অভিযোগ তদন্ত করা হচ্ছে।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like