মিয়ানমার থেকে অস্ত্র-মানবপাচার রোধে প্রয়োজনে গুলি: পররাষ্ট্রমন্ত্রী

মিয়ানমার থেকে অবৈধ অস্ত্র, মাদক ও মানবপাচার রোধে প্রয়োজনে সীমান্তে গুলি চালানো হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

মঙ্গলবার সিলেট নগরীর এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে একটি অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মহামারি করোনা মোকাবিলায় শুরু থেকেই সহযোগিতার হাত বাড়িয়ে পাশে রয়েছে ভারত। এরই ধারাবাহিকতায় করোনা আক্রান্ত ও অন্যান্য রোগীর চিকিৎসা সেবায় নিয়োজিত লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দিয়েছে ভারত সরকার।

এ দিন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালে আয়োজিত এক অনুষ্ঠানে ভারত সরকার ও জনগণের পক্ষ থেকে দু’টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর করেন।

ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং খাদিমপাড়া ৩১-শয্যাবিশিষ্ট হাসপাতালে অ্যাম্বুলেন্স দু’টি প্রদান করা হয়েছে।

একেবারে নতুন, অত্যাধুনিক ও জীবনরক্ষাকারী জটিল যন্ত্রপাতি সমৃদ্ধ অ্যাম্বুলেন্সগুলো হাসপাতালে যাওয়ার পথে রোগীদের মানসম্মত জরুরি সেবা ও ট্রমা লাইফ সাপোর্ট প্রদানের ক্ষেত্রে প্যারামেডিক্স এবং দ্রুত সাড়া দানকারীরা ব্যবহার করতে পারবেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ২০১০ সালে সিলেট বিমানবন্দর-বাদাঘাট বাইপাস সড়ক উন্নয়নের প্রকল্প গ্রহণ করেছিলেন। কিন্তু এখনো শেষ হয়নি। ১২ বছরে ১২ কিলোমিটার রাস্তার কাজ হয়নি। এটা সংশ্লিষ্টদের জন্য লজ্জার। এই ব্যর্থতা আমাদের জন্য দুঃখের, যারা এই রাস্তা ব্যবহার করছেন তাদের জন্যও দুঃখের। আর যারা এই কাজের দায়িত্বে (সওজ কর্মকর্তারা) ছিলেন তাদের জন্য লজ্জার।

সিলেটের কোনো উন্নয়ন যাতে আটকে না যায়, সে বিষয়ে স্থানীয় নেতাদেরও দৃষ্টি রাখার পরামর্শ দেন পররাষ্ট্রমন্ত্রী।

You might also like