মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা: নৌপ্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশ নয়; সমগ্র পৃথিবী নিয়ে ভাবতেন। তিনি স্বাধীনতাকামী এবং অধিকারহারা মানুষের কথা ভাবতেন। বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শনকে পছন্দ করেন বলেই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বিশ্বের বিভিন্ন রাষ্ট্র ও সরকার প্রধানগণ বাণী দিয়েছেন। আঞ্চলিক নেতারা জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে এসেছেন।

আজ (২৪ সেপ্টেম্বর) কক্সবাজার জেলা সাংস্কৃতিক কেন্দ্রে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন উপলক্ষ‍্যে ‘বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত‍্যার পর স্বাধীনতা বিরোধীরা বাংলাদেশকে বঙ্গবন্ধুর আদর্শ থেকে দুরে ঠেলে দিয়েছে। ২১ বছর তারা দেশের উন্নয়নে কোন কাজ করেনি। জিয়া, এরশাদ, খালেদা জিয়ারা বঙ্গবন্ধুকে কিভাবে খাটো করা যায়; তার পরিবারে কালিমা লেপন করা যায় সে চেষ্টা করেছে। কিন্তু তারা সেটি পারেনি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর দৃষ্টিভঙ্গি ছিল সুদুরপ্রসারি। তিনি সোনার বাংলা সাজানোর কর্মসূচি দিয়েছিলেন। এখন বাংলাদেশ বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শের ওপর দাঁড়িয়ে আছে বলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী বাংলাদেশকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন।

প্রতিমন্ত্রী বলেন, একটি চক্র জিয়াউর রহমানকে মহানায়ক বানাতে চায়! তার স্ত্রী খালেদা জিয়া প্রধানমন্ত্রীর বদান‍্যতায় কারাগারের বাইরে আছেন। এক ছেলে দুর্নীতির দায়ে বিদেশে পলাতক, আরেক ছেলে মাদকাসক্ত হয়ে মারা গেছেন।

‘পদক্ষেপ বাংলাদেশ’ এর সভাপতি বাদল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব‍্য রাখেন সংসদ সদস‍্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের চেয়ারম‍্যান শ‍্যামসুন্দর সিকদার।

You might also like