মুমিনুলের শত রান

৪৬

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট শুরুর দিন প্রথম সেশনে ঝলমলে ইনিংস খেলেছেন মুমিনুল হক। লাঞ্চ বিরতির আগে ইমরুল কায়েস বিদায় নিলে দ্বিতীয় সেশনে মোহাম্মদ মিঠুনের সঙ্গে জুটি করে শত রান পুরণ করেন মুমিনুল হক। ৯টি চার ও ১টি ছয় দিয়ে শত রানের মাইল ফলক পারি দেন।

মিঠুন ২০ রানে দেবেন্দ্র বিশুর শিকার হয়েছেন। ক্রিজে মুমিনুলের সঙ্গে আছেন সাকিব আল হাসান। প্রথম ইনিংসে ৫০ ওভারে বাংলাদেশ ৩ উইকেটে ১৮৩ রান করেছে।

৮৭ বলে ৪৪ রান করে ইমরুল শর্ট লেগে সুনীল আমব্রিসের সহজ ক্যাচ হন ইমরুল। বাঁহাতি এই ব্যাটসম্যানকে ফেরান জোমেল ওয়ারিকান। তার আগে ১২তম ওভারে ওয়ারিকানের বলে ১৬ রানে ইমরুল জীবন পান ওভারস্টেপিংয়ে নো বলের কারণে।

জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ টেস্ট দল থেকে তিনটি পরিবর্তন এসেছে চট্টগ্রাম টেস্টে। লিটন দাস আগেই দল থেকে বাদ পড়ায় একাদশে আছেন সৌম্য সরকার। তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজের সঙ্গে স্পিন আক্রমণে আছেন সাকিব ও নাঈম। ১৭ বছর বয়সী নাঈম ৯৩তম বাংলাদেশি হিসেবে টেস্ট ক্যাপ পেলেন। দলে মাত্র একজন পেসার মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ দল: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), কিয়েরন পাওয়েল, শাই হোপ, শিমরন হেটমায়ার, রোস্টন চেজ, সুনীল আমব্রিস, শেন ডাউরিচ, দেবেন্দ্র বিশু, কেমার রোচ, জোমেল ওয়ারিকান, শ্যানন গ্যাব্রিয়েল।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like