মুশফিকুর রহিমের হাফসেঞ্চুরিতে সহজ জয় বাংলাদেশের

৪৮

লক্ষ্য খুব একটা কঠিন নয়। ওয়েস্ট ইন্ডিজের করা ১৯৫ রানের জবাবে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও তাই জিততে বেগ পেতে হয়নি বাংলাদেশকে। মুশফিকুর রহিমের হাফসেঞ্চুরিতে মিরপুরের প্রথম ওয়ানডে জিতে নিয়েছে স্বাগতিকরা ৫ উইকেটে।

সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশকে ১৯৬ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। মিরপুর স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেও এর সঠিক প্রয়োগ করতে পারেননি ক্যারিবীয় ব্যাটসম্যানরা। বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে পুরোপুরি খেই হারিয়েছেন শুরু থেকে। তাতে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৫ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ।

ইমরুল কায়েস, লিটন দাস ও সৌম্য সরকার- তিনজনই ওপেনারের মধ্যে তামিমের সঙ্গে ওপেনিংয়ে নেমেছেন লিটন দাস।
প্রত্যাশা অনেক বেশি ছিল তামিম ইকবালকে ঘিরে। যদিও চোট কাটিয়ে ফিরে প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচের স্মৃতিটা সুখকর হলো না তার। মাত্র ১২ রান করে ফিরে যান তিনি। রোস্টন চেসের বলে সহজ ক্যাচ দেন দেবেন্দ্র বিশুর হাতে।
তার আউটের পরপরই ফিরে যান ইমরুল। ওয়ান ডাউনে নেমে মাত্র ২ বল খেলে ৪ রান করে বোল্ড হয়ে ফিরেছেন এই ব্যাটসম্যান।

চমৎকার ব্যাটিংয়ে বড় ইনিংসের ইঙ্গিত ছিল লিটন দাসের ব্যাটে। কিন্তু বাজে শট খেলে দলের ১০০ রানের আউট হন তিনি। বাজে শটে শেষ হয়ে যায় তার ৪১ রানের ইনিংস।

ব্যাটে ঝড় তুললেন সাকিব আল হাসান। তাতে জয়ের সুবাসও পেতে শুরু করে বাংলাদেশ। কিন্তু ইনিংসটা লম্বা করতে পারলেন না। ২৬ বলে ৩০ রান করে ফিরে গেছেন তিনি।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like