মৃত্যুর সাড়ে চার বছর পর সেন্সরে যাচ্ছে দিতির সিনেমা

বাংলা চলচ্চিত্রের অন্যতম সাড়া জাগানো জনপ্রিয় অভিনেত্রী দিতি। বর্ণাঢ্য ফিল্মি ক্যারিয়ারে তিনি যেমন নায়িকা হিসেবে সফলতা পেয়েছেন, তেমনি অন্যান্য চরিত্রেও তার অভিনয় বেশ প্রশংসা কুড়ায় দর্শক মহলে । এখনও যা দর্শকের মনে গেঁথে আছে।

১৯৮৪ সালে নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতার মাধ্যমে সিনেমায় আসেন দিতি। পুরো নাম পারভীন সুলতানা দিতি। তার অভিনীত প্রথম সিনেমা উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’। কিন্তু ছবিটি শেষ পর্যন্ত মুক্তিই পায়নি।

তবে দিতি অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি ছিলো ‘আমিই ওস্তাদ’। এরপর দুই শতাধিক ছবিতে কাজ করেছেন দিতি। সুভাষ দত্ত পরিচালিত ‘স্বামী স্ত্রী’ ছবিতে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান এই অভিনেত্রী।

২০১৬-তে এসে ক্যানসারে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমান দিতি। তার মৃত্যুতে বাংলা সিনেমা হারায় অসামান্য দাপুটে এই অভিনেত্রীকে। তবে নতুন খবর হল, মৃত্যুর প্রায় সাড়ে চার বছর পর মুক্তির মিছিলে যোগ দিচ্ছে অভিনেত্রী দিতির সিনেমা।

আসছে সপ্তাহে দেশের চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা পড়ছে দিতি অভিনীত সিনেমা ‘এ দেশ তোমার আমার’। নির্মাতা এফ আই মানিক জানান, অবশেষে ছবিটি সেন্সরে জমা দেয়ার সব প্রস্তুতি শেষ হয়েছে। এরপর মুক্তির মিছিলে আসবে ছবিটি।

মনোয়ার হোসেন ডিপজল ও দিতি এ ছবিতে জুটি বেঁধেছেন। দিতি মারা যাওয়ার কয়েক মাস আগে ছবিটির শুটিং শেষ হয়। ছবিটি ৩৫ মিলিমিটারে শুট হয়েছিল। সেটিকে আবার ডিজিটালে ট্রান্সফার করা হয়েছে। এসব কারণেই ছবিটির কাজ শেষ করতে সময় লেগে গিয়েছিল।

নিউজ ডেস্ক/বিজয় টিভি