মেজর সিনহা হত্যা: যুক্তিতর্ক শুরু হচ্ছে আজ

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মুহাম্মদ রাশেদ খান হত্যা মামলার যুক্তিতর্ক নির্ধারিত দিনে শুরু হচ্ছে।

আজ রোববার (৯ জানুয়ারি) থেকে কক্সবাজার জেলা ও দায়রা জজ মুহাম্মদ ইসমাঈলের আদালতে টানা চারদিন উভয় পক্ষে যুক্তিতর্কের কথা রয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদুল আলম জানান, এ মামলার সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষে গত ৬ ডিসেম্বর কার্যবিধির ৩৪২ ধারায় ওসি প্রদীপসহ ১৪ জন আসামি আদালতে তাদের লিখিত বক্তব্য দেন।

পরদিন ৭ ডিসেম্বর অপর আসামি এসআই নন্দদুলাল তার লিখিত বক্তব্য উপস্থাপন করেন। পরে আদালতের বিচারক সকল আসামিকে পৃথকভাবে তাদের বক্তব্য নিয়ে সরাসরি সওয়াল-জবাব করেন। এরপর মামলার যুক্তিতর্কের জন্য ৯ থেকে ১২ জানুয়ারি দিন ধার্য করেন।

চলতি মাসের শেষ দিকে এ মামলার রায় ঘোষণা করা হতে পারে।

প্রসঙ্গত, ২০২০ সালের ৩১ জুলাই রাতে টেকনাফ মেরিন ড্রাইভ রোডের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে তিনটি মামলা করে।

পরে ৫ আগস্ট কক্সবাজার আদালতে টেকনাফ থানার বহিষ্কৃত ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া তদন্ত কেন্দ্রের পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ পুলিশের বিরুদ্ধে হত্যা মামলা করেন সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। চারটি মামলা তদন্তের দায়িত্ব পায় র‍্যাব।

পরে ওই বছরের ১৩ ডিসেম্বর ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্তকারী কর্মকর্তা ও র‍্যাব-১৫ কক্সবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খাইরুল ইসলাম।

You might also like