মেসিদের কোচ-কাজিয়া, আগ্রহ প্রকাশ জাভির

লা লিগায় শেষ তিন ম্যাচের মধ্যে দু’টিতেই ড্র। আর তাতেই খেতাব জয়ের স্বপ্নে ধাক্কা লিয়োনেল মেসির ক্লাব বার্সেলোনায়।

আগেই দলের প্রশিক্ষক কিকে সেতিয়েনের রণনীতি নিয়ে স্পেনীয় প্রচারমাধ্যমের কাছে অসন্তোষ ব্যক্ত করেছিলেন মেসি। শনিবার রাতে লুইস সুয়ারেসের জোড়া গোলে দু’বার সেল্টা ভিগোর বিরুদ্ধে এগিয়ে গিয়েও ম্যাচ ড্র করে বার্সা। তার পরে সেতিয়েনের রণনীতির সমালোচনা করে উত্তপ্ত বাক্য বিনিময় হয় দলের ড্রেসিংরুমে। সেখানে নাকি মেসির সঙ্গে যোগ দিয়েছিলেন লুইস সুয়ারেসরাও। আর এই অশান্তির আবহেই বার্সা ম্যানেজার হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন দলের প্রাক্তন তারকা জাভি হার্নান্দেস।

যদিও পরিস্থিতি তেমন গুরুতর নয় বলে জানিয়েছেন সেতিয়েন। মঙ্গলবার রাতে ঘরের মাঠে বার্সার প্রতিপক্ষ আতলেতিকো দে মাদ্রিদ। রবিবার রাতে কাজেমিরোর গোলে এস্প্যানিয়লকে ১-০ হারিয়ে এই মুহূর্তে লা লিগার শীর্ষে চলে গিয়েছে রিয়াল মাদ্রিদ। ৩২ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৭১। সমসংখ্যক ম্যাচ খেলে দ্বিতীয় স্থানে থাকা মেসির দলের পয়েন্ট ৬৯। তৃতীয় স্থানে থাকা আতলেতিকোর পয়েন্ট ৫৮। যারা শেষ চার ম্যাচেই জয় পেয়েছে।

তিন পয়েন্টের জন্য মরিয়া সেতিয়েন মঙ্গলবার মেসি, সুয়ারেসের সঙ্গে গ্রিজ়ম্যানকেও আক্রমণ ভাগে রাখবেন বলে খবর স্পেনীয় সংবাদমাধ্যমের।
এরই মাঝে জাভি জানিয়েছেন, ঠিক সময়েই বার্সা ম্যানেজার হিসেবে প্রত্যাবর্তন করতে চান তিনি। তার জন্য প্রস্তুতিও নিচ্ছেন। এই মুহূর্তে কাতারের ক্লাব আল সাদের সঙ্গে চুক্তিবদ্ধ জাভি। তাঁর কথায়, ‍‘‍‘বার্সা প্রশিক্ষক হিসেবে দায়িত্ব নিয়ে দলকে জয়ের রাস্তায় ফেরাতে চাই। হয়তো বার্সা নির্বাচনের পরে সেই রাস্তা তৈরি হতে পারে। জানুয়ারিতে ওরা যোগাযোগ করেছিল। তখন রাজি হইনি। কারণ সময়টা ঠিক ছিল না।’’ সূত্র: আনন্দবাজার