মেসির জোড়া গোলে কোয়ার্টারে বার্সা

লিওনেল মেসির জোড়া গোলে লেগানেসকে হারিয়ে কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে বার্সেলোনা। গত রাতে ক্যাম্প ন্যুতে অনুষ্ঠিত ম্যাচে নতুন কোচ কুইকি সেতিয়েনের অধীনে খেলতে নামা কাতালানরা ৫-০ গোলের বড় ব্যবধানে জয়লাভ করে।

ম্যাচে মেসির জোড়া গোলের পাশাপাশি বার্সার হয়ে গোল করেছেন আতোঁয়ান গ্রিজম্যান, ক্লেমেন্ট লেঙ্গলেট ও আর্থার মেলো। এই ম্যাচ দিয়ে লা লীগায় ভ্যালেন্সিয়ার কাছে বিষ্ময়কর ভাবে পরাজয়ের ধাক্কা কাটিয়ে উঠল বার্সা।

খেলা শেষে বার্সা কোচ সেতিয়েন বলেন,‘ আমরা অনেক বিষয়ে ভাল করেছি, তবে পরিপুর্ন ভাবে খুশি হতে পারিনি। কারণ প্রথমার্ধের শেষভাগে আমরা ম্যাচের নিয়ন্ত্রন হারিয়েছি।’

মেস্টালায় কাতালানরা পরাজিত হলে ৩ পয়েন্টের ব্যবধান নিয়ে একক ভাবে লীগে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে যায় রিয়াল মাদ্রিদ। আর সেটি দায়িত্ব গ্রহনের পরপরই চাপে ফেলে দেয় সেতিয়েনকে। চলতি মাসের শুরুতেই আর্নেস্টো ভালদার্দের পরিবর্তিত হিসেবে বার্সেলোনার প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন তিনি।

গতকাল অনুষ্ঠিত ম্যাচের চতুর্থ মিনিটে দলকে এগিয়ে নেন গ্রিজমান। ডান দিক থেকে নেলসেন সেমেদোর পাস থেকে বল পেয়ে এক ডিফেন্ডারকে বোকা বানিয়ে নিচু শটে গোলটি করেন তিনি (১-০)।

২৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লেঙ্গলেট। কর্নার থেকে মেসির ক্রসের বলে লাফিয়ে দর্শনীয় হেডে লক্ষ্য ভেদ করেন ফরাসি এই ডিফেন্ডার (২-০)।

৫৯তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় অনেকটা নিশ্চিত করে ফেলেন মেসি। ডি-বক্সে তার নিচু শটের বল আরেক খেলোয়াড়ের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায় (৩-০)।

৭৭তম মিনিটে ব্যবধান ৪-০ করেন ব্রাজিলের মিডফিল্ডার আর্থার। আর ৮৯তম মিনিটে গোলরক্ষককে কাটিয়ে নিচু শটে গোল করে দলকে বড় জয় এনে দেন আর্জেন্টাইন সুপার স্টার মেসি।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি