মোদির সফরে দ্বিপাক্ষিক কোনো চুক্তি নিয়ে আলোচনা হবে না: পররাষ্ট্রমন্ত্রী

৮২

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরে তিস্তাসহ দ্বিপাক্ষিক কোনো চুক্তি নিয়ে আলোচনা হবে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন।

আজ শুক্রবার রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

তিনি জানান, নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরে আসবেন শুধুমাত্র স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দিতে। এসময় তিস্তাসহ অন্য কোনও বিষয়ে আলোচনা হবে না তার সাথে।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, এটি একটি বিশেষ সফর। শুধু মোদী নন, আরও চারটি দেশের রাষ্ট্রপ্রধান আসবেন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে।

মন্ত্রী বলেন, করোনাকালে ভারতের প্রধানমন্ত্রীর প্রথম বিদেশ সফর বাংলাদেশ। উনি কোথাও যান নাই, এই কোভিডের পর কোথাও যাননি, প্রথম বিদেশ সফরে তিনি ঢাকায় আসতেছেন। সব সময় রাষ্ট্রপ্রধান, সরকার প্রধান ঢাকায় এসেই শেষ। উনি আমাদের প্রত্যন্ত অঞ্চলেও যাবেন। সাতক্ষীরায় যাবেন, গোপালগঞ্জ যাবেন, ওড়াকান্দিতে যাবেন- চিন্তা করেন! আমাদের সবচেয়ে বড় প্রতিবেশী পৃথিবীর বড় গণতান্ত্রিক দেশ, তার সরকারপ্রধান এইসব জায়গায় ঘুরে বেড়াবেন। আমাদের জন্য এটা বিরাট আনন্দের। এরপরে কি চান আপনারা?

মন্ত্রী বলেন, ‘ভারতের সাথে আমাদের যতগুলো বড় বড় সমস্যা আলোচনার মাধ্যমেই দূর করেছি। আর যদি আরও কিছু থাকে এগুলো আস্তে আস্তে করবো।’

You might also like