যথাযথ মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন করতে হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক সচিব

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এস এম আরিফ-উর-রহমান বলেছেন, জাতীয় পতাকা দেশের প্রতীক স্বরূপ। জাতীয় পতাকার অবমাননা কোনোভাবেই কাম্য নয়। আসন্ন বিজয় দিবস-সহ জাতীয় দিবসসমূহে যথাযথ মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন করতে হবে।

 

আজ ঢাকায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে মহান বিজয় দিবস-২০১৯ উদ্যাপন উপলক্ষে জাতীয় স্টিয়ারিং কমিটির সভায় সভাপতির বক্তৃতায় সচিব এসব কথা বলেন।

 

আরিফ-উর-রহমান বলেন, এবার দিবসটির তাৎপর্য তুলে ধরে ক্রোড়পত্র প্রকাশের পাশাপাশি রাষ্ট্রপতি ও  প্রধানমন্ত্রীর বাণীর ভিডিও প্রচারের ব্যবস্থা গ্রহণ করা হবে। বিজয় দিবস উদ্যাপনের অংশ হিসেবে ভারত ও রাশিয়ার War Veteran দের সস্ত্রীক আমন্ত্রণ জানানো হবে। জাতীয় প্যারেড গ্রাউন্ডে প্রদর্শনীর জন্য উড়ন্ত হেলিকপ্টারে ভারতীয় বাহিনীর হেলিকপ্টার যোগদান করবে। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে এবং দেশের সঠিক ইতিহাস জানাতে শিক্ষার্থীদের বিনা টিকিটে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র ও সরকারি জাদুঘর দেখার ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মোঃ শহীদুল হক ভূঞা এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিভিন্ন মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী ও আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

তথ্যবিবরণী