রাজশাহী মেডিকেলে আরও ৯ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় পাঁচজন, করোনা উপসর্গে তিনজন এবং করোনা নেগেটিভ হয়েও একজন মারা গেছেন বলে নিশ্চত করেছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। তিনি জানান, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (১৮ আগস্ট) সকাল ৯টা থেকে বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকাল ৯টার মধ্যে তাদের মৃত্যু হয়।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে পাবনার তিনজন, রাজশাহীর একজন এবং নাটোরের একজন প্রাণ হারিয়েছেন। করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন পাবনার দুইজন এবং রাজশাহী একজন। এ ছাড়া করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় নওগাঁর একজন মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক আরও জানান, বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত ৫১৩ শয্যার রামেক হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ২৫৪ জন।

বর্তমানে রাজশাহীর ১২২ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩২, নাটোরের ৩৮, নওগাঁর ১৭, পাবনার ৩০, কুষ্টিয়ার ৮, জয়পুরহাটের ৩, মেহেরপুরের ২, বগুড়ার এবং টাঙ্গাইলের একজন করে হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭৪ জন। করোনা ধরা পড়েনি এমন রোগী ভর্তি রয়েছেন ৪০ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩০ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ২৮ জন।

শামীম ইয়াজদানী আরও জানান, বুধবার রাতে দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩৪৬ জনের নমুনা পরীক্ষা করে ৫২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। সংক্রমণের হার ১৫ দশমিক শূন্য ৩ শতাংশ।

You might also like