রাতে মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা-ব্রাজিল

৬৯

প্রীতি ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। দুই দলের কোচ জানান ‘প্রীতি’ ম্যাচ হলেও এর ঝাঁজটা যে কোনও অংশে ক্ল্যাসিক দ্বৈরথের চেয়ে কম নয় । মঙ্গলবার রাত ১২টায় সৌদি আরবের কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটিতে মুখোমুখি হবে তারা।

রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার পর দুই দলই এগিয়ে যাচ্ছে নতুন উদ্যোমে। তবে সেই এগিয়ে যাওয়াটায় পার্থক্যটা ব্যাপক। তারপরেও আর্জেন্টিনা দলে পূর্বপ্রস্তুতিতে বেগ পেতে হয়নি। যেখানে নেইমারকে সঙ্গী করে ব্রাজিল এগিয়ে যাচ্ছে দুরন্ত গতিতে সেখানে আর্জেন্টিনা দলটির সঙ্গে নেই প্রাণভোমরা লিওনেল মেসি। একই সঙ্গে কোচ পরির্বতন করে ভারপ্রাপ্ত কোচ স্ক্যালোনিকে নিয়ে এসেছে আলবিসেলেস্তেরা। তারপরেও আর্জেন্টিনা দলে পূর্বপ্রস্তুতিতে বেগ পেতে হয়নি।

আর্জেন্টিনা দলে মেসি ছাড়াও নেই অভিজ্ঞ আগুয়েরো, হিগুয়েইন ও ডি মারিয়া। তার পরেও প্রীতি ম্যাচে পরীক্ষা নিরীক্ষায় বেশ সফল স্ক্যালোনি। সব শেষ ইরাককে ৪-০ গোলে উড়িয়ে ব্রাজিলের সামনে তারা।

এক নজরে
১. এই বছর ব্রাজিল ১৩টি ম্যাচ খেলে দুটি বাদে জিতেছে সবকটিই। অপর দিকে আর্জেন্টিনা ১০টি ম্যাচের মাঝে জিতেছে ৫টি। এর মাঝে হার তিনটিতে আর ড্র দুটি।
২. দুই দলের ১০৯ বারের মুখোমুখি লড়াইয়ে এগিয়ে ব্রাজিল। ব্রাজিলের জয় ৪৪টিতে আর আর্জেন্টিনার ৩৯টি। ২৫টি ম্যাচ শেষ হয়েছে ড্রয়ে।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like