রামেক হাসপাতালে একদিনে ১০ জনের প্রাণহানি

গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে। রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান,এদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ৫ জন এবং করোনার উপসর্গে ৫ জন মারা যান। এরমধ্যে করোনায় চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন, নওগাঁর একজন ও পাবনার দুজন মারা যান আর উপসর্গে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, পাবনার একজন ও চুয়াডাঙ্গার একজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

নতুন রোগী ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ২৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১১৬ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ১২২ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ২৩৮ জন।

রামেকের দুই ল্যাবে করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৭১টি নমুনা পরীক্ষায় ৪৭ জনের ও মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৫৫৬টি নমুনা পরীক্ষায় ৭৭ জনের করোনা পজিটিভ আসে।

You might also like