রাশিয়ায় যাত্রীবাহী হেলিকপ্টার বিধ্বস্ত

রাশিয়ার পূর্বাঞ্চলে কামচাটকা উপদ্বীপে ১৬ যাত্রী নিয়ে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। যাত্রীদের অধিকাংশই পর্যটক ছিলেন। স্থানীয় সরকারের বরাতে দোহাভিত্তিক আল-জাজিররা জানিয়েছে, দুর্ঘটনায় কমপক্ষে ৯ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে সাতজনের এখনও কোনো খোঁজ পাওয়া যায়নি।

বৃহস্পতিবার (১২ আগস্ট) এক বিবৃতিতে বলা হয়েছে, এমআই-৯ হেলিকপ্টারটি ক্রোনটসকির প্রাকৃতিক অভয়ারণ্যের লেক কুরিলে যাচ্ছিল। মার্কিন বার্তা সংস্থা এপি বলছে, লেক কুরিলের প্রায় ১০০ মিটার গভীরে তলিয়ে গেছে হেলিকপ্টারটি। ৭৭ বর্গ কিলোমিটার এলাকার লেক কুরিলের গভীরতা ৩১৬ মিটার।

এক বিবৃতিতে জানানো হয়েছে, লেক কুরিলে এমআই-৮ হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে। প্রাথমিক প্রতিবেদনে জানানো হয়েছে, ওই হেলিকপ্টারে ১৩ যাত্রী এবং তিন ক্রু সদস্য ছিলেন।

ঘটনাস্থলে ৪০ জন উদ্ধারকর্মী এবং ডুবুরি মোতায়েন করা হয়েছে। রাজধানী মস্কো থেকে ৬ হাজার কিলোমিটারের বেশি দূরত্বে কামচাতটা শহর অবস্থিত। স্থানীয় একটি স্বাস্থ্য সূত্র জানিয়েছে, ৯ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। উদ্ধার ও তল্লাশি অভিযান এখনও চলছে।

স্থানীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ৯ জনকে উদ্ধার করা হয়েছে। সূত্রের বরাতে বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, এখন পর্যন্ত ৯ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। কিন্তু বাকি সাতজনের ভাগ্য নিয়ে আগাম কিছু বলা যাচ্ছে না।

You might also like