রায়কে ঘিরে নিরাপত্তা বিঘ্নিত হওয়ার কোনো সুযোগ নেই : ডিএমপি

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বলেছেন, আগামীকাল ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় হবে। এ রায়কে ঘিরে কোনো নিরাপত্তা হুমকি নেই। নিরাপত্তা বিঘ্নিত হওয়ার কোনো সুযোগ নেই।

আজ বুধবার (১০ অক্টোবর) রাজধানীর পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

আছাদুজ্জামান মিয়া বলেন- ‘দেশের প্রচলিত বিচার ব্যবস্থা এই রায় একটি চলমান প্রক্রিয়া। আর দশটি রায়ের মতোই এটি একটি স্বাভাবিক ঘটনা। এ রায়কে কেন্দ্র করে কোনও ধরনের নৈরাজ্য সৃষ্টি করার সুযোগ নেই, সম্ভাবনাও নেই। জনগণের জানমাল রক্ষায় পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে।’

আসাদুজ্জামান মিয়া আরও বলেন- ‘এ রায়ে কোনও নেগেটিভ প্রভাব পড়বে না। আইন সবার জন্য সমান। কেউ অপরাধ করলে তার শাস্তি হবে। ব্যক্তির দায় প্রতিষ্ঠান বা সংস্থা নেবে না। রায়ে যদি কেউ অসন্তুষ্ট হন তাহলে উচ্চ আদালতে যেতে পারবেন। রায়কে কেন্দ্র করে কোনও নৈরাজ্য মেনে নেওয়া হবে না।’

নগরবাসীকে আশ্বস্ত করে কমিশনার বলেন, বাংলাদেশ পুলিশ তার সাংবিধানিক এবং আইনি দায়িত্ব পালনের মাধ্যমে সকলের জানমালের নিরাপত্তা দেয়ার জন্য প্রস্তুত রয়েছে।

নিউজ ডেস্ক / বিজয় টিভি