রিয়াজ-পূর্ণিমার ‘হৃদয়ের কথা’ সিনেমার সিকুয়্যাল আসছে!

রিয়াজ ও পূর্ণিমা অভিনীত ‘হৃদয়ের কথা’ ছবির কথা কার না মনে আছে! ঢাকাই চলচ্চিত্রের  ইতিহাসে অনেক চড়াই-উৎরাইয়ের গল্প আছে। ২০০৬ সালের ১৮ অক্টোবর মুক্তি পাওয়া ‘হৃদয়ের কথা’ নামের ছবিটি অনেক কিছুর জবাব দিয়েছিল।

ঢাকাই সিনেমার মন্দা সময় চলছিল যখন ঠিক তখনই এক সিনেমা বাংলা চলচ্চিত্র ইন্ডাস্ট্রির মোড় ঘুরিয়ে দেয়। মোড় ঘুরেছিলো বাংলা গানের আঙিনাতেও। পরিচালক এস এ হক অলিক সেসময়ের জনপ্রিয় জুটি রিয়াজ-পূর্ণিমাকে নিয়ে নির্মাণ করেছিলেন ‘হৃদয়ের কথা’ ছবিটি।

ছবিটির প্রযোজনাও করেছিলেন চিত্রনায়ক রিয়াজ। ‘হৃদয়ের কথা’ মুক্তি পেয়েই প্রমাণ করেছিলো ভালো সিনেমা কোনোদিন দর্শক খরায় ভুগে না। এই ছবির সাফল্যে অনুপ্রাণীত হয়ে চলচ্চিত্রে ফিরেছিলেন অশ্লীলতার জন্য অভিমানে চলচ্চিত্র ছেড়ে দেয়া অনেক নির্মাতা ও শিল্পী।

এবার এই ছবিটি ১৫ বছর পূর্তি করলো। আজ নায়ক রিয়াজের জন্মদিনে ছবিটির নির্মাতা এস এ হক অলিক রিয়াজকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে ‘হৃদয়ের কথা’ সিনেমার সিকুয়্যাল নির্মাণের আভাস দেন তার ফেসবুক দেয়ালে।

হাবিব ওয়াহিদ যেন জাদুর পরশ নিয়ে এসেছিলেন ‘হৃদয়ের কথা’ ছবিতে ‘ভালোবাসবো বাসবো রে বন্ধু’ গানটি নিয়ে। তখন প্রায় সবখানেই বেজেছে এই গানটি। পাশাপাশি এসআই টুটুলের কণ্ঠে ‘যায় দিন যায় একাকী’ গানটিও তুমুল জনপ্রিয়তা পেয়েছিলো।

নতুন করে আবার কেন ‘হৃদয়ের কথা’ নির্মাণ করা গেল না- এ প্রশ্নের জবাবে রিয়াজ সবশেষ জানিয়েছিলেন গল্প সার্বজনীন না হলে ‘হৃদয়ের কথা’ বানানো যায় না। তবে এই ছবির ১৫ বছরে এসে রিয়াজের জন্মদিনে নির্মাতা এস এ হক অলিকের ‘হৃদয়ের কথা’ সিনেমার সিকুয়্যাল নির্মাণের আভাস সুখকর!