রুদ্ধশ্বাস জয়ে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

৫০

করোনা আতঙ্কের মধ্যে ইংল্যান্ডের মাঠে শুরু হওয়া আন্তর্জাতিক ক্রিকেট শেষ হল অত্যন্ত নাটকীয় একটা ম্যাচ দিয়ে। যেখানে হারের মুখে দাঁড়ানো অস্ট্রেলিয়া অবিশ্বাস্য প্রত্যাবর্তন ঘটিয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ান ডে ম্যাচ জিতে নিল তিন উইকেটে। সঙ্গে ২-১ ফলে সিরিজও। যে ম্যাচে জোড়া সেঞ্চুরি করে অস্ট্রেলিয়াকে জেতালেন অ্যালেক্স ক্যারি এবং গ্লেন ম্যাক্সওয়েল।

বুধবার ম্যাঞ্চেস্টারে তৃতীয় ওয়ান ডে-র শুরুতেই জেসন রয় এবং জো রুটকে পরপর দু’বলে ফিরিয়ে ইংল্যান্ডের স্কোর শূন্য রানে দু’উইকেট করে দিয়েছিলেন মিচেল স্টার্ক। সেখান থেকে দুরন্ত সেঞ্চুরি করে ইংল্যান্ডকে ৩০২ রানে পৌঁছে দেন জনি বেয়ারস্টো (১১২)। এর পরে ব্যাট করতে নেমে এক সময় অস্ট্রেলিয়া ৭৩ রান পাঁচ উইকেট হারায়।

যখন মনে হচ্ছিল, টি-টোয়েন্টির মতো ওয়ান ডে সিরিজও হেরে ফিরতে হবে অস্ট্রেলিয়াকে, তখনই ম্যাক্সওয়েল-ক্যারি জুটিতে স্বপ্নের প্রত্যাবর্তন ঘটে। জুটিতে ওঠে ২১২ রান। ম্যাক্সওয়েল ৯০ বলে ১০৮ রান করেন। মারেন চারটে চার, সাতটি ছয়। ক্যারি করেন ১১৪ বলে ১০৬। কিন্তু দু’জনেই আউট হয়ে যাওয়ার পরে শেষ ওভারে অস্ট্রেলিয়াকে করতে হত ১০ রান। লেগস্পিনার আদিল রশিদের প্রথম বলেই ছয় মেরে জয়ের কাজটা সহজ করে দেন স্টার্ক। সূত্র: আনন্দবাজার

You might also like