রোশানের ‘মেকআপ’ ছবিটি অপ্রদর্শনযোগ্য ঘোষণা সেন্সর বোর্ড’র

৩১

প্রায় তিন কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে নির্মাতা অনন্য মামুনের ছবি ‘মেকআপ’। সেলিব্রিটিদের জীবন, ক্যামেরা আর ফ্ল্যাশের ঝলকানি সব মিলিয়েই নির্মিত হয়েছে এই ছবির গল্পের প্লট।

জানা গিয়েছিল, ছবিটি মুক্তি পেতে পারে আর দু’মাস পর। কিন্তু তার আগেই ঘটলো বিপত্তি। সিনেমা হলে আর মুক্তি পাবেনা নায়ক রোশান অভিনীত সিনেমা ‘মেকআপ’।

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড চলচ্চিত্রশিল্পকে নেতিবাচকভাবে উপস্থাপনের অভিযোগে পরিচালক অনন্য মামুনের ‘মেকআপ’ চলচ্চিত্রকে অপ্রদর্শনযোগ্য হিসেবে ঘোষণা করেছে। এই তথ্য নিশ্চিত করেছেন সেন্সর বোর্ডের সচিব মমিনুল হক।

গেলো ১৫ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে চিঠি পাঠিয়ে প্রযোজক-পরিচালককে বিষয়টি অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। যার ফলে ছবিটি দেশের আর কোনও প্রেক্ষাগৃহে মুক্তি দিতে পারবেন না প্রযোজক।

তবে এখানেই কথা শেষ নয়। বিধি অনুসারে চিঠি প্রাপ্তির ৩০ দিনের মধ্যে এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার সুযোগ রয়েছে ছবির প্রযোজক-পরিচালকের।

নির্মাতা অনন্য মামুন জানান, তিনি আপিল করবেন না। ছবিটি আবার নতুনভাবে সেন্সরের জন্য জমা দেবেন। ‘মেকআপ’ চলচ্চিত্রে অভিনয় করেছেন বরেণ্য অভিনেতা তারিক আনাম খান, জিয়াউল রোশান সহ অনেকে।

You might also like