লাইসেন্স না থাকায় একটি ইটভাঁটাকে ৫০ হাজার টাকা জরিমানা

১৫১

লাইসেন্স না থাকা, কাঠ পুড়ানোর অভিযোগে মের্সাস এ কে বি ব্রিক্স ম্যানুফ্যাকচার নামে একটি ইটভাটাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদলত। রবিবার দুপুরে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার চরঈশ্বর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে হামিদুল্লা গ্রামে ভ্রাম্যমান আদলত এই জরিমানা করে।

জানা যায়, হাতিয়ার চরঈশ্বর ইউনিয়নে ৩নং ওয়ার্ডে মের্সাস এ কে বি ব্রিক্স ম্যানুফ্যাকচার নামে এই ইটভাটায় প্রতিনিয়ত জ্বালানী হিসাবে কাঠ পুড়ানো হচ্ছে। এই সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলামের নেতৃত্বে একটি টিম অভিযানে যায়। এই সময় ইটভাটার ম্যানেজার নুরুল আমিন প্রয়োজনীয় কাগজ পত্র দেখাতে পারেনি।

এসব অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম ইটভাটার ম্যানেজার মো: নুরুল আমিনকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের জেল দেয়। পরে জরিমানার টাকা সাথে সাথে পরিষোধ করায় তাকে জেলে যেতে হয় নি।

এ ব্যাপারে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইমরান হোসেন বলেন, হাতিয়াতে যেসব ইটভাটা চলমান আছে আমরা শুনেছি কারো সঠিক কাগজ পত্র নেয়। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

You might also like