লিজেন্ড পুরস্কার পেলেন রোনালদো: মাদ্রিদে ফিরবে শিগগিরই

পেশাদারি ফুটবলে অসাধারণ সফলতা পেয়ে বিশ্বব্যাপী তারকা খ্যাতি পাওয়া ক্রিস্টিয়ানো রোনালদোর হাতে উঠলো মর্যাদাপূর্ণ ‘মার্কা লিজেন্ড’ পুরস্কার। মাদ্রিদের টেটরো রেইনা ভিক্টোরিয়াতে এক অনাড়ম্বর আয়োজনে পর্তুগিজ অধিনায়ককে পুরস্কারটি তুলে দেন স্প্যানিশ জনপ্রিয় গণমাধ্যম মার্কার ডিরেক্টর হুয়ান লাগনাসিও গায়ার্দো।

এ সময় তার পাশে ছিলেন রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। ইগনাসিও গ্যালার্দো আর ফ্লোরেন্তিনো পেরেজ মিলেই পুরস্কারটি তুলে দেন সিআর সেভেনের হাতে।

মাদ্রিদের টিয়েট্রো রেইনা ভিক্টোরিয়ার গ্যালারি পরিপূর্ণ ছিল সারা বিশ্বের একঝাঁক নামি-দামি সাংবাদিকের সমারোহে। এছাড়া প্রিয় তারকাকে এক নজর দেখার জন্য সুযোগ ছিল ভক্ত-সমর্থকদেরও। সেখানেই সম্মান পুরস্কার পেয়ে আবেগাপ্লুত ক্রিশ্চিয়ানো রোনালদো বলেন, ‘আমার ব্যক্তিগত মিউজিয়ামে এই ট্রফিটা দারুণ একটি জায়গা দখল করে নেবে। মাদ্রিদ সব সময়ই আমার জন্য স্পেশাল। সারা দুনিয়ার অনেক শহরে আমি গিয়েছি। কিন্তু মাদ্রিদ হলো সেই দু’তিনটি শহরের একটি, যেগুলোর সঙ্গে আমার প্রাণ জড়িয়ে আছে। এই পুরস্কারটি এমন এক জায়গা থেকে এসেছে, যেখানে আমি নিজের ক্যারিয়ারকে পরিস্ফুট করতে পেরেছি।

এই পুরস্কার পেয়ে রোনালদো গ্রেট অ্যাথলেটদের তালিকাতেই যোগ দিলেন। এর আগে রাফায়েল নাদাল, মাইকেল জর্ডান, মাইকেল ফেলেপস, মার্ক মারকুয়েস, পাও গ্যাসলো, মিগুয়েল ইনদুরাইন, উসাইন বোল্ট ও রজার ফেদেরার। এছাড়া ফুটবলারদের মধ্যে লিওনেল মেসি, রাউল গঞ্জালেস, দিয়েগো ম্যারাডোনা, পেলে ও পাওলো মালদিনির মতো তারকারাও এটি ঘরে তোলেন।

প্রায় এক দশক রিয়ালে দাপটের সঙ্গে খেলে সবকিছুই অর্জন করেন রোনালদো। চারটি চ্যাম্পিয়নস লিগ জয়ের পাশাপাশি তিনি এই ক্লাবে থেকেই চারবার ব্যালন ডি’অর জয় করেন। তবে গত মৌসুমে হঠাৎ করেই রিয়াল ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে পাড়ি দেন।

 

 

 

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি