শঙ্কা নেই বৃষ্টির, সন্ধ্যায় রোমাঞ্চকর এক ম্যাচের অপেক্ষায়

আজ ভারত-বাংলাদেশ দ্বিতীয় টি-টোয়েন্টি মাঠে গড়ানো নিয়ে সংশয় হয়েছিল আরও ঘনীভূত। কিন্তু রাত পেরিয়ে সকাল হতেই পাল্টেছে আকাশের রং। রোদ্দুর ঝলমলে। এই রোদ খেলা মাঠে গড়ানোর সম্ভাবনা স্বাভাবিকভাবেই বাড়িয়ে দিয়েছে। ঝড়-বৃষ্টি নিয়ে চিন্তাটুকু বাদ দিলে আজ রোমাঞ্চকর এক ম্যাচের অপেক্ষায় সবাই। কিন্তু জাত খেলোয়াড় কিংবা সমর্থকেরা এভাবে ভেবে থাকেন না। খেলে হার-জিতের মধ্যে যে স্বাদ তা না খেলে ড্রয়ের মধ্যে নেই। আজকের ম্যাচটা এমনিতেই বাংলাদেশের জন্য ইতিহাস গড়ার সুযোগ। জিতলে ভারতের মতো প্রতিপক্ষের মাটিতে সিরিজ নিজেদের করে নেবে বাংলাদেশ।

এক ম্যাচ হাতে রেখে টি-টোয়েন্টি সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে সন্ধ্যায় ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ দল। রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় মাঠে নামবে এই দুই দল। তবে ঘূর্ণিঝড় ‘মহা’র প্রভাবে খেলা মাঠে গড়ানো নিয়ে যে শঙ্কা তৈরি হয়েছিল তা আর নেই বলে জানিয়েছে দেশটির আবহাওয়া দপ্তর।

গুজরাট উপকূল, আহমেদাবাদ ছেড়ে ‘মহা’র গন্তব্য কর্ণাটক, তামিলনাড়ু এবং কেরালার দিকে সরে গেছে। যে কারণে রাজকোটেও কমে এসেছে ঝড়ের প্রকোপ। বুধবার কিছুটা বৃষ্টিপাত হলেও বৃহস্পতিবার সকাল থেকেই রাজকোটে দেখা যাচ্ছে রৌদ্রোজ্জল আবহাওয়া।

এদিকে বৃষ্টির কারণে পিচের ক্ষতি না হলেও আউটফিল্ড স্লো হওয়ার সম্ভাবনা আছে। ফলে বাউন্ডারি হাঁকানো ব্যাটসম্যানদের জন্য কিছুটা কঠিন হবে। আবার পিচে ঘাস থাকায় বোলাররা বাড়তি সুবিধাও পাবেন। তবে ম্যাচ যদি মাঠে না গড়ায় কিংবা ভারত না জিততে পারে, তার মানে ঘরের মাটিতে টানা দ্বিতীয় টি-টোয়েন্টি সিরিজ ড্র করতে চলেছে স্বাগতিকরা। আর সিরিজ ড্র করতে পারলেও সেটা বাংলাদেশের জন্য হবে বড় অর্জন।

 

 

নিউজ ডেস্ক/বিজয় টিভি